• NEWS PORTAL

  • রবিবার, ১৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

উড়ন্ত আফগানিস্তানকে মাটিতে নামালো ভারত

প্রকাশিত: ১১:২৯, ২১ জুন ২০২৪

ফন্ট সাইজ
উড়ন্ত আফগানিস্তানকে মাটিতে নামালো ভারত

ছবি: সংগৃহিত

সুপার এইটে আফগানিস্তানকে হারিয়েছে ভারত। ৪৭ রানে জয় পায় তারা। ব্রিজটাউনের কেনসিংটন ওভালে টস জিতে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ১৮১ রান তোলে রোহিত শর্মার দল। জবাবে ১৩৪ রান শেষ হয় আফগানদের ইনিংস।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বার্বাডোজে ব্রিজটাউনের আকাশ রোদ ঝলমলে। কেনসিংটন ওভালে টস জয় একটা বড় ফ্যাক্ট। ভাগ্য রোহিত শর্মাদের পক্ষে। স্পোর্টিং উইকেটে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত।  তবে বিরাট কোহলীকে নিয়ে খুব বেশিদুর যেতে পারেননি অধিনায়ক রোহিত। এই বিশ্বকাপের শিকারি বাজপাখি আফগান পেসার ফজল হক ফারুকির স্লোয়ারে ৮ রানে ফেরেন তিনি। 

সুপার এইটে গ্রুপ এক এর এই ম্যাচে যে জিতবে তারাই এগিয়ে থাকবে সেমিফাইনালের পথে। গ্রুপ পর্বে রানক্ষরায় ভুগতে থাকা বিরাট কোহলী এদিন ছন্দে ফেরার চেষ্টা করেন। তার সঙ্গি ঋষভ পন্ত। এই জুটিতে স্কোর দ্বিতীয় উইকেটে দলের স্কোর এগিয়ে নিতে থাকেন। পন্ত ২০ ও কোহলী ২৪ করে সাজঘরে ফেরেন। দুজনেই রশিদ খানের স্পিন ঘুর্ণির ফাঁদে পড়েন। হার্দিক পান্ডিয়াকে নিয়ে সুর্যকুমার যাদবের আগ্রাসি ব্যাটিংয়ে রানের গতি বাড়তে থাকে ভারতের।  সম্ভাবনা তৈরি হয় ভাল সংগ্রহের। ফিফটি পুর্ণ করেন সুর্যকুমার। খেলেন ৫৩ রানের ইনিংস।

৩২ করে বিদায় নেন পান্ডিয়া। ফজল হক ফারুকি ও রশিদ খান ৩টি করে উইকেট নেন। এখন পর্যন্ত সর্বোচ্চ ১৫টি উইকেট ফারুকির। ৮ উইকেটে ১৮১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে রোহিত শর্মার দল। 

১৮২ রানের টার্গেটে ব্যাটিংয়ে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি আফগানিস্তান। বুমরাহ'র বলে ১১ রানে আউট হন আফগান রানমেশিন রহমানুল্লাহ গুরবাজ। এরপর হজরতুল্লাহ জাজাই ও ইব্রাহীম জাদরান ফিরে গেলে চাপে পড়ে রশিদ খানের দল।  গুলবাদিন নাইব ও আজমতুল্লাহ ওমরজাই চেষ্টা করেন চাপ সামলে ওঠার।

কিন্তু নাজিবুল্লাহও ১৯ রানে বুমরাহ'র শিকার হলে লড়াইয়ে ফেরা তো দুরে থাক পরাজয়ের ব্যবধান কমাতেই হিমশিম খেতে থাকে আফগানিস্তান। 

১৩৪ এ অলআউট হয় রশিদ খানের দল। জাসপ্রীত বুমরাহ ও আর্শদ্বিপ সিং নেন ৩টি করে উইকেট। সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচ জিতে নেয় ভারত। এগিয়ে যায় সেমিফাইনালের পথে। গ্রুপ এক এর বাকি দুই দল অস্ট্রেলিয়া ও বাংলাদেশ। সাধারণ হিসেবে আর একটি ম্যাচ জিতলেই শেষ চার নিশ্চিত হবে রোহিত শর্মার দলের।  

বিভি/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2