• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

‘বিদেশি ফুটবলার’ আনায় জেমির ওপর ক্ষুব্ধ সালাউদ্দিন

প্রকাশিত: ১৪:৩১, ১৯ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৫:২৭, ১৯ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
‘বিদেশি ফুটবলার’ আনায় জেমির ওপর ক্ষুব্ধ সালাউদ্দিন

কোচ নিয়োগ প্রক্রিয়া নিয়ে বাংলাদেশের ফুটবল অঙ্গনে নতুন করে শোরগোল শুরু হয়েছে। তিন মাসের জন্য দলের কোচ নিয়োগ দেওয়া হয়েছে অস্কার ব্রুজোনকে। তিনি দেশের একটি ক্লাবের কোচের দায়িত্বে আছেন। ওদিকে ছাঁটাই না করে সাময়িক বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত কোচ জেমি ডে‘কে।

এমন সিদ্ধান্তে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। প্রশ্নের জবাবে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ঝাল ঝাড়লেন ইংলিশ কোচ জেমি ডে’র ওপর। বাংলাদেশকে ’প্রবাসী ফুটবল’ দলে পরিণত করায় তিনি কোচের ওপর বেশ খেপেছেন।

সর্বশেষ দুই প্রবাসী ফুটবলার তাহমিদ ইসলাম ও রাহবার ওয়াহেদকে দলে ডাকায় কোচের ওপর ক্ষুব্ধ সালাউদ্দিন বলেন, ‘সর্বশেষ বিদেশি দুই ‍ফুটবলারকে কেন দলে আনা হলো? ওদের খেলা দেখেছেন উনি? না দেখেই কেন আনা? এটা কি মগের মুল্লুক? কোচের কোনো জবাবদিহি নেই।’

বাংলাদেশ দলের কোচ হয়ে জেমি ডে ব্যর্থ হয়েছেন। সর্বশেষ ১৩ ম্যাচে দলকে জেতাতে পারেননি তিনি। এই সময় তাঁর দল নির্বাচন, ফরমেশন নিয়ে প্রশ্ন উঠেছে। রাইট উইং ব্যাককে লেফটে খেলানোর অভিযোগ তোলা হয়েছে। সালাউদ্দিন-এর মতে, এভাবে তিন বছর ধরে দল নিয়ে পরীক্ষা করতে পারেন না জেমি।

টানা তিনবার বাফুফের প্রেসিডেন্ট হওয়া সালাউদ্দিন বলেন, ‘আমি তাঁকে সময় দিয়েছি। কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন। তাঁর দলে কোনো স্থিরতা নেই। প্রতি ম্যাচেই খেলোয়াড় বদল করেন। তরুণদের সুযোগ দেন। কিন্তু লিমিট রাখেন না। কোচ এক বছর পরীক্ষা করতেই পারেন, তিন বছর পরীক্ষা চলে না।’

বিভি/এসএম

মন্তব্য করুন: