• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

মালিক-আসিফের ব্যাটে পাকিস্তানের প্রতিশোধ

প্রকাশিত: ০০:০৪, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ০০:০৭, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
মালিক-আসিফের ব্যাটে পাকিস্তানের প্রতিশোধ

ছবি: টুইটার

সেপ্টেম্বরে সিরিজ বাতিল করায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে চাপে ছিলো নিউজিল্যান্ড। ভারতকে ১০ উইকেটে হারিয়ে ভয় বাড়িয়ে দিয়েছিলেন বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা। শারজাহ'য় কিউইদের ৫ উইকেটে হারিয়ে ওই সিরিজ বাতিলের প্রতিশোধ নিলো পাকিস্তান। টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের পথ সহজ করলো।

নিরাপত্তার অজুহাতে সেপ্টেম্বরে পাকিস্তানে গিয়ে সিরিজ বাতিল করে ফিরে যায় নিউজিল্যান্ড। ওই ঘটনায় দুই বোর্ডের মধ্যে অনেক কথা চালাচালি হয়। যার এক পর্যায়ে দুই দেশের ম্যাচটা যুদ্ধে রূপ নেয়। কোহলিদের বিপক্ষে যুদ্ধের পর দ্বিতীয় যুদ্ধেও জয় পেলো বাবর আজম-এর দল। পূর্ণ করলো প্রতিশোধের কোটা।

টস হেরে ব্যাটিং করে নিউজিল্যান্ড ৮ উইকেটে ১৩৪ রান করে আটকে যায়। পাকিস্তানের দুই পেসার শাহিন আফ্রিদি ও হ্যারিস রউফ সুবিধা করতে দেয়নি ব্ল্যাক ক্যাপস ব্যাটারদের। হারিস দুর্দান্ত বোলিং করে ৪ ওভারে ২২ রানে তুলে নেন ৪ উইকেট। এক উইকেট পেলেও শাহিন ৪ ওভারে দেন ২২ রান।

কিউইদের হয়ে ওপেনার মার্টিন গাপটিল ১৭ ও ডার্লি মিশেল ২৭ রান করেন। তিনে নামা কেন উইলিয়ামসন করেন ২৫ রান। এছাড়া ডেভন কনওয়ে ২৭ রান করে দলকে লড়াই করার পুঁজি এনে দেন। জবাব দিতে নেমে শুরুটা মোটামুটি ভালো হয় পাকিস্তানের।

ওপেনার রিজওয়ান ৩৩ রান করেন। কিন্তু মিডল অর্ডারে চাপে পড়ে যায় পাকিস্তান। ওপেনার বাবর আজম ৯ রান করে ফেরেন। তিনে নামা ফখর করেন ১১ রান। মোহাম্মদ হাফিজও ১১ করে ফিরে যান। ইমাদ ওয়াসিম-এর ব্যাট থেকেও আসে ১১ রান। তবে শোয়েব মালিক ২০ বলে কার্যকরী ২৬ ও আসিল আলী ১২ বলে তিন ছক্কা ও এক চারে ২৭ রানের ঝড় দেখিয়ে দলকে সহজে জয়ের বন্দরে ভেড়ান।

বিভি/এসএম

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2