• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশকে বিশাল ব্যবধানে হারালো ইংল্যান্ড

প্রকাশিত: ১৯:০৭, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:২৫, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
বাংলাদেশকে বিশাল ব্যবধানে হারালো ইংল্যান্ড

ছবি: টুইটার

শোধ নেওয়ার উপলক্ষ বাংলাদেশের সামনেও ছিলো। সফর বাতিল করায় নিউজিল্যান্ডকে ‘ঘোষণা’ দিয়ে হারিয়েছে পাকিস্তান। অক্টোবরে ইংল্যান্ডও স্থগিত করেছে বাংলাদেশ সফর। কিন্তু যুদ্ধ কিংবা প্রতিশোধের ঢোলে বাড়ি দিতে পারেনি বাংলাদেশ। বরং ইংলিশদের কাছে ব্যাটে-বলে অসহায় আত্মসমর্পণ করেছে। ৩৫ বল থাকতে হেরেছে ৮ উইকেটে।

শারজাহ, দুবাই বা আবুধাবির উইকেটে টস জিতে বোলিংয়ের পথে ঝুঁকছে দলগুলো। পরে ব্যাটিং করা দলের জয়ের পাল্লাও ভারি। কিন্তু টাইগার ক্যাপ্টেন ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। কিন্তু তাঁর দলের টপ অর্ডার দ্রুত ধসে গিয়ে বড় রানের আশায় ধাক্কা দেয়। ওপেনার লিটন দাস ৯ ও নাঈম শেখ ৫ রান করে ফিরে যান। সাকিব করেন ৪ রান। 

ওই ধাক্কা মিডল অর্ডারে সামাল দিতে গিয়ে রানের চাকা ধীর করে ফেলেন মুশফিক-মাহমুদুল্লাহ। তাঁরা ৩২ বলে যোগ করেন ৩৭ রান। ফিরে যাওয়ার আগে মুশফিক করেন ৩০ বলে ২৯ রান। অধিনায়ক মাহমুদুল্লাহ ২৪ বলে ১৯ রান করেন। শেষে নাসুম আহমেদ ঝড়ো ১৯ ও ‍নুরুল হাসান ধীর গতির ১৬ রান করলে একশো ছাড়ানো পুঁজি পায় বাংলাদেশ।

জবাব দিতে নেমে টি-২০ র‌্যাংকিং সেরা ইংল্যান্ড দারুণ শুরু করে। ওপেনিং জুটিতে তাঁরা ৩৯ রান যোগ করে। জস বাটলার ১৮ বলে ১৮ রান করে ফিরে যান। কিন্তু জেসন রয় ৩৮ বলে তিন ছক্কা ও পাঁচ চারে ৬১ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচ থেকে বাংলাদেশকে ছিটকে দেয়। রয় ফিরলেও ২৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ডেভিড ম্যালান।

শুরুর দুই ম্যাচে বড় দুই জয় তুলে নিয়ে সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। অন্যদিকে সেমিফাইনালের স্বপ্ন দেখিয়ে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত বিশ্বকাপে যাওয়া টাইগারদের দেশে ফেরার টিকিট একপ্রকার নিশ্চিত হয়ে গেছে। বাকি তিন ম্যাচ থেকে সম্মান বাঁচানো জয় নিয়ে বিশ্বকাপের মূল পর্বে হারের বৃত্ত ভাঙাই এখন সাকিব-মাহমুদুল্লাহদের চ্যালেঞ্জ।

বিভি/এসএম

মন্তব্য করুন: