• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

প্রথম ম্যাচে খেলা হচ্ছে না মাশরাফি’র

প্রকাশিত: ১৬:৩৮, ১৯ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
প্রথম ম্যাচে খেলা হচ্ছে না মাশরাফি’র

ছবি: ফাইল

তোড়জোড় করেও কাজ হলো না। ফিরি ফিরি করেও বিপিএলের শুরুতে মিনিস্টার ঢাকার হয়ে ফেরা হচ্ছে না মাশরাফি বিন মর্তুজা‘র। অথচ শুরু থেকে মাঠে থাকতে চেষ্টার কমতি রাখেননি সাবেক এই অধিনায়ক।

এক বছর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি মাশরাফি। ওজন বেড়ে গিয়েছিলো। খুব ভোরে মিরপুর স্টেডিয়ামে এসে রানিং-জিম করেছেন। ওজন কমিয়েছেন প্রায় ১০ কেজি। শরীর ঝরঝরে হলেও পিঠের ব্যথা নিয়ে চিন্তায় ছিলেন তিনি।

ওই ব্যথার কারণে সিলেটে অনুষ্ঠিত বিসিএল ওয়ানডে টুর্নামেন্টে খেলতে পারেননি ম্যাশ। মিরপুরে অনুশীলন চালিয়ে গেছেন। সংগে ব্যথানাশক ইনজেকশন নিয়েছেন বিসিবি’র চিকিৎসকদের থেকে। তাতে ব্যথা একটু কমেছিলো।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) অনুশীলনে ফুল রানিং ও গতি বাড়িয়ে বোলিং করতে গেলেই ব্যথাটা বেড়ে যায় মাশরাফি‘র। কোমর ধরে ব্যথায় কুকড়ে বসে পড়েন। বন্ধ করে দেন বোলিং অনুশীলন। কিন্তু তাতেও খুব বেশি লাভ হলো না। প্রথম ম্যাচে তো বটেই ঢাকা পর্বে বেঞ্চে কাটাতে হতে পারে তাঁর।

ঢাকার ফিজিও এনামুল হক বলেছেন, ’হাতে দু’দিন আছে। মাশরাফি‘র ব্যথা কমলে ইতিবাচক কিছু ভাবা যাবে। ব্যথা না কমলে প্রথম ম্যাচে তাঁকে নিয়ে কোনো ঝুঁকি নেওয়া হবে না।' ফিজিও কথাতেই পরিষ্কার শুক্রবার (২১ জানুয়ারি) খুলনা টাইগার্সের বিপক্ষে খেলা হচ্ছে না ম্যাশের।

ঢাকার কোচ মিজানুর রহমান বাবুল জানান, ফিট হলেই মাশরাফি খেলবেন, ’মাশরাফি মানে মাশরাফি। বঙ্গবন্ধু টি-২০ কাপেও সে ম্যাচ জিতিয়েছিল। আশা করছি তাঁকে এবার নিয়মিতই পাবো।’

বিভি/এসএম

মন্তব্য করুন: