• NEWS PORTAL

  • বুধবার, ১৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বিচার শুরুর আদেশ বাতিল চান নাসির-তামিমা

প্রকাশিত: ১৭:৩৮, ৬ মার্চ ২০২২

আপডেট: ১৮:৩৬, ৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বিচার শুরুর আদেশ বাতিল চান নাসির-তামিমা

আইনসম্মতভাবে বিচ্ছেদের আগেই নতুন করে বিয়ের অভিযোগে ক্রিকেটার নাসির হোসাইন ও বিমানবালা তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে হাকিম আদলত যে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন, তা বাতিল চান এই দম্পতি। হাকিম আদলতের সেই আদেশের বিরুদ্ধে দায়রা জজ আদালতের দ্বারস্থ হয়েছেন নাসির-তামিমা।

রবিবার (৬ মার্চ) এ মামলায় অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে নাসির ও তামিমা ঢাকার মহানগর দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করেছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস পাল গণমাধ্যমকে জানান, মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ ওই আবেদন গ্রহণ করে মুখ্য মহানগর হাকিম আদালত থেকে নথি তলব করেছেন। এ বিষয়ে আগামী ১ আগাস্ট শুনানি জন্য দিন রেখেছেন তিনি।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি তামিমার স্বামী মো. রাকিব হাসান ঢাকার হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। তার অভিযোগ, তার সঙ্গে আইনিভাবে বিচ্ছেদ না ঘটিয়েই নাসিরকে বিয়ে করেছেন তামিমা।

আরও পড়ুন:

 

মামলার আর্জিতে বলা হয়, তামিমা ও রাকিবের বিয়ে হয় ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি। তাদের ৮ বছরের একটি মেয়ে রয়েছে। 

রাকিবের ভাষ্য, তামিমা পেশায় একজন কেবিন ক্রু। পেশাগত দায়িত্বের অংশ হিসেবে সৌদি আরবে গিয়ে লকডাউনে আটকা পড়েছিলেন তামিমা। তবে ফোন ও সোশাল মিডিয়ার মাধ্যমে তার সঙ্গে যোগাযোগ ছিল।

গত বছরের ১৪ ফেব্রুয়ারি তামিমা ও নাসিরের বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সেখান থেকেই বিষয়টি জানতে পারেন বলে জানান রাকিব।

মামলা হওয়ার পরদিন নাসির ও তামিমা সংবাদ সম্মেলন করে অভিযোগ অস্বীকার করেছিলেন। রাকিবকে ‘তালাক দিয়েই’ নাসিরের সঙ্গে ঘর বেঁধেছেন দাবি করে তামিমা সেদিন বলেছিলেন, আমি কোনো ভুল করিনি। হেনস্তা করার জন্য রাকিব এসব করেছে।

পিবিআই সাত মাস তদন্ত করে এই বিষয়ে যে অভিযোগপত্র দেয়, সেখানে তামিমার বিরুদ্ধে ‘যথাযথভাবে বিচ্ছেদ না করেই’ নতুন বিয়ে করার অভিযোগ আনা হয়। আর নাসিরের বিরুদ্ধে ‘অন্যের স্ত্রীকে প্রলুব্ধ’ করে নিয়ে যাওয়া, ‘ব্যাভিচার’ এবং তামিমার আগের স্বামীর মানহানি ঘটানোর অভিযোগ আনা হয়।

তদন্ত প্রতিবেদনে বলা হয়, তামিমা ‘জালিয়াতি’ করে তালাকের নোটিস তৈরি করে তা বিভিন্ন সংবাদমাধ্যমে দেখিয়েছেন বলেও জানানো হয়। আর সব ‘জেনেও’ বিয়েতে সহায়তা করায় তামিমার মাকেও অভিযোগপত্রে আসামি করা হয়। 

পিবিআইয়ের ওই অভিযোগপত্র গ্রহণ করে ৯ ফেব্রুয়ারি ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন নাসিরের শ্বাশুড়ি সুমি আক্তারকে মামলা থেকে অব্যাহতি নাসির-তামিমার  বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। 

বিভি/এইচকে

মন্তব্য করুন: