• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঢাকা লিগে বিজয়ের ঝড়, অল্পের জন্য রক্ষা পেলো সৌম্যর রেকর্ড

প্রকাশিত: ১৫:৫৬, ২৭ মার্চ ২০২২

আপডেট: ১৬:০৭, ২৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ঢাকা লিগে বিজয়ের ঝড়, অল্পের জন্য রক্ষা পেলো সৌম্যর রেকর্ড

এনামুল হক বিজয় ও সৌম্য সরকার

দেশের ঘরোয়া ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে ডাবল সেঞ্চুরি এসেছে মাত্র একবার। ২০১৯ সালের এপ্রিলে ঢাকা প্রিমিয়ার ডিভিশনে শেখ জামালের বিপক্ষে আবাহনীর হয়ে দ্বিশতক হাঁকিয়েছিলেন সৌম্য সরকার। আজ আবারও এরকম দৃশ্যপটের সূচনা হতে গিয়ে হলো না। ১৬ রান দূরে থাকতেই থেমে যেতে হয়েছে এনামুল হক বিজয়কে।

রোববার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) সাভারে বিকেএসপির মাঠে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ব্যাটে ঝড় তুলেছেন বিজয়। জাতীয় দলে ফের জায়গা পাওয়ার লড়াইয়ে নিজেকে শাণিত করেছেন বিজয়। আজ খেলেছেন ১৮৪ রানের ঝড়ো ইনিংস।

শুরতে ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন বিজয়। দলীয় রান ১৪০ ছুঁতেই সেঞ্চুরি পেয়ে যান তিনি। সেঞ্চুরি পেতে তিনি খরচ করেন ৭৬টি বল। বাউন্ডারি থেকেই আসে তার ৭৬ রান। ১২০ বলে ব্যক্তিগত ১৫০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন। লিস্ট এ ক্যারিয়ারে নিজের প্রথম দ্বিশতকের দিকে ছুটেছিলেন দ্রুতগতিতে। কিন্তু রেকর্ড গড়া হলো না তার। 

আরও পড়ুন:

আসাদুজ্জামান পায়েলের করা খাটো লেন্থের বলটি নিচু হয়ে বিজয়ের প্যাডে লাগে। আবেদন তুললেই ফিল্ড আম্পায়ার আঙুল তুলে নেন। এলবিডব্লিউ হয়ে ১৮৪ রানে থামে বিজয়ের ইনিংস।  ১৪২ বলে ১৮ বাউন্ডারি আর ৮ ছক্কায় ১৮৪ রান করেছেন, যা তার লিস্ট এ ক্যারিয়ারসেরা ইনিংস। 

আক্ষেপে পুড়তেই পারেন ডানহাতি ব্যাটার বিজয়। ১৬ রান করে দ্বিশত পূরণের পর রেকর্ড ভাঙতে বিজয়ের দরকার ছিল আর মাত্র ৯ রান। কারণ লিস্ট 'এ'তে বাংলাদেশের ব্যাটারদের ব্যক্তিগত সর্বোচ্চের রেকর্ড জাতীয় দলের আরেক ওপেনার সৌম্য সরকারের। 

২০১৯ এর ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডির দেওয়া ৩১৮ রানের লক্ষ্যে উদ্বোধনী জুটিতেই ৩১২ রান তুলেছিল আবাহনী। ২০৮ রানের অপরাজিত এক ইনিংস খেলেন সৌম্য। বাংলাদেশের হয়ে প্রথম কোনো ব্যাটারের দ্বিশতক ছিল সেটি। সৌম্যের সেই রেকর্ড ভাঙতে পারলেন না বিজয়। সেটিই একমাত্র হয়ে আছে বাংলাদেশের ইতিহাসে। 

২০১৭ সালে রকিবুলের রেকর্ডটিও ভাঙতে পারেননি বিজয়। মোহামেডান ও আবাহনীর ম্যাচে রকিবুল করেন ১৯০ রান। সেই হিসেবে সর্বোচ্চ রানের তালিকায় তিনে রইলেন বিজয়।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2