• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ব্যাটিং ব্যর্থতায় ২১৭ রানে গুটিয়ে গেলো বাংলাদেশ

প্রকাশিত: ১৭:২৭, ১০ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:৪৩, ১০ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ব্যাটিং ব্যর্থতায় ২১৭ রানে গুটিয়ে গেলো বাংলাদেশ

পোর্ট এলিজাবেথ টেস্টে তৃতীয় দিনের দ্বিতীয় সেশনের শুরুতেই গুটিয়ে গেছে বাংলাদেশ। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার ৪৫৩ রানের জবাবে প্রথম ইনিংসে ২১৭ রান তুলেছে সফরকারী বাংলাদেশ। ২৩৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামছেন ডিন এলগাররা। মুশফিক (৫১), তামিম (৪৭), ইয়াসির (৪৬) ও নাজমুল হোসেন শান্তর (৩৩) প্রচেষ্টায় দুশো পেরিয়েছে বাংলাদেশ। 

মুশফিক-ইয়াসিরের জুটিতে মূলত ফলোঅন এড়ায় টাইগাররা। ষষ্ঠ উইকেটে এই জুটি ভাঙার পর আর মাত্র ২৫ রান যোগ হয় স্কোরবোর্ডে। মেহেদি হাসান মিরাজ ১১টি রান করেন। এছাড়া টেল এন্ডারের কারো ব্যাটে কোনো রান আসেনি। এর আগে ব্যর্থতার ষোলোকলা পূরণ করে ফিরে যান মাহমুদুল হাসান জয় (০), মুমিনুল হক (৬), লিটন দাস (১১)। দলকে সামনে টেনেছে মাত্র দুটি জুটি। তামিম-শান্তর ৭৯ এবং মুশফিক-ইয়াসিরের ৭০ রানের জুটিই ছিল উল্লেখযোগ্য।

এক বছর পর সাদা জার্সিতে মাঠে নেমেছিলেন তামিম ইকবাল। তবে খুব বেশি রান করতে পারেননি। ওয়াইন মুল্ডারের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন ৪৭ রানে। ৩ রানের জন্য বঞ্চিত হন হাফ সেঞ্চুরির। তামিমের মতোই ফিফটি বঞ্চিত হয়েছেন আরেক টাইগার ব্যাটার ইয়াসির আলী।

বিপদে পড়া বাংলাদেশকে খাঁদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করেছিলেন মুশফিক ও ইয়াসির আলী। তবে কেশব মহারাজের বলে ফিরতি ক্যাচ দিয়ে ইয়াসির ফিরে যান ৪৬ রানে। ৮৭ বলের ইনিংসে খেলেছিলেন ৭টি চারের মার। আউট হওয়ার আগে মুশফিকের সঙ্গে গড়েছেন ৭০ রানের কার্যকরী এক জুটি।

পোর্ট এলিজাবেথে বল হাতেও ম্যাড়মেড়ে ছিল টাইগার বোলাররা। এবাদত, খালেদ, মিরাজ ও তাইজুলদের মোকাবেলা করে ৪৫৩ রান তুলেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জবাবে দ্বিতীয় দিনের শেষবেলায় ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ রান তুলেছিল মাত্র ১৩৯।

স্বাগতিকদের হয়ে বল হাতে দারুণ সফল ওয়াইন মুল্ডার ও শিমন হারমার। মুল্ডার ২৫ রানে ৩টি এবং হারমার ৩৯ রানে ৩টি উইকেট নেন। এছাড়া ডুয়াইন অলিভেয়ার ৩৯ রানে ২টি এবং ব্যাট হাতে ঝড় তোলা ও আগের ম্যাচের হন্তারক কেশব মহারাজ ৫৭ রানে ২টি উইকেট নেন।

 

পোর্ট এলিজাবেথ টেস্টের স্কোর

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস- ৪৫৩/১০ (১৩৬.২) কেশব মহারাজা ৮৪, ডিন এলগার ৭০, টেম্বা বাভুমা ৬৭, কেগান পিটারসেন ৬৪। তাইজুল ইসলাম ৬/১৩৫, খালেদ আহমেদ ৩/১০০ ও মেহেদি মিরাজ ৮৫/১।

বাংলাদেশ প্রথম ইনিংস- ২১৭/১০ (৭৪.২) মুশফিকুর রহিম ৫১, তামিম ইকবাল ৪৭, ইয়াসির আলী ৪৬ এবং নাজমুল হাসান শান্ত ৩৩। ওয়াইন মুল্ডার ২৫/৩, শিমন হারমার ৩৯/৩, ডুয়াইন অলিভিয়ের ৩৯/২ এবং কেশব মহারাজ ৫৭/২।

আরও পড়ুন:

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2