• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে টাইগারদের উন্নতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৩, ৪ মে ২০২২

আপডেট: ১৬:৪০, ৪ মে ২০২২

ফন্ট সাইজ
টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে টাইগারদের উন্নতি

বাংলাদেশ ক্রিকেট টিম

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি হয়েছে। বুধবার (৪ মে) আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কাট অব ডেটে প্রকাশিত তালিকায় এ তথ্য জানা গেছে। ২০১৯ সালের মে থেকে সব টেস্ট সিরিজগুলো বিবেচিত করে নতুন র‌্যাংকিং প্রকাশিত হয়েছে। এর মধ্যে ২০২১ সালের মে মাসের আগের ৫০ শতাংশ ও পরবর্তী সিরিজের শতভাগ বিবেচনায় নেওয়া হয়েছে। 

ঘরের মাঠে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে হারানোর পর আফগানিস্তানের সঙ্গে ১-১ এ সিরিজ ড্র করে বাংলাদেশ। তাতে করে দুটি রেটিং পয়েন্ট পেয়েছে তারা এবং ২৩৩ পয়েণ্ট নিয়ে নয় থেকে আটে উঠে গেছে মাহমুদউল্লাহরা।

শ্রীলঙ্কা (২৩০) একটি পয়েন্ট অর্জন করে ১০ থেকে ৯ নম্বরে। আফগানিস্তান ৬ পয়েন্ট হারিয়ে ২২৬ পয়েন্ট নিয়ে আট থেকে দশে নেমেছে।

তবে টি-টোয়েন্টি ক্রিকেট র‌্যাংকিংয়ে শীর্ষে ভারত। আগের মতোই ২৭০ রেটিং পয়েন্ট তাদের। আর চার পয়েন্ট হারিয়েছে ইংল্যান্ড, অবশ্য ২৬৫ পয়েন্ট নিয়ে তারা আগের মতোই দ্বিতীয় স্থানে। পাকিস্তানও (২৬১) তিন পয়েন্ট হারালেও আগের মতো তৃতীয়। সেরা পাঁচে আগের মতোই অনড় দক্ষিণ আফ্রিকা ও বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

অজিদের পরে ও বাংলাদেশের মাঝে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে ওয়ানডে দলীয় র‌্যাংকিংয়েও বাংলাদেশ দুটি পয়েন্ট পেয়েছে। অবশ্য অবস্থান আগের মতোই সাতে। ৯৫ পয়েন্ট তাদের। এই তালিকায় শীর্ষে নিউজিল্যান্ড (১২৫), তাদের অর্জন নতুন ৩ পয়েন্ট। তবে ৫ পয়েন্ট নতুন করে পেয়ে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে ইংল্যান্ড (১২৪)।

সেরা পাঁচে অস্ট্রেলিয়া (১০৭) ও ভারত (১০৫) পাঁচটি করে পয়েন্ট হারালেও তিন ও চারে। পাকিস্তান (১০২) ৫ পয়েন্ট পেয়ে দক্ষিণ আফ্রিকাকে (৯৯) টপকে পঞ্চম স্থানে। প্রোটিয়ারা তিন পয়েন্ট হারিয়ে নেমেছে ছয়ে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: