• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ব্রাজিলের বিরুদ্ধে খেলতেই হবে আর্জেন্টিনাকে, ফিফার হুঁশিয়ারি

প্রকাশিত: ২৩:০১, ৯ মে ২০২২

ফন্ট সাইজ
ব্রাজিলের বিরুদ্ধে খেলতেই হবে আর্জেন্টিনাকে, ফিফার হুঁশিয়ারি

গত সেপ্টেম্বরে স্থগিত হওয়া সেই ম্যাচের চিত্র।

কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাপর্বের ম্যাচে কোভিড-১৯ স্বাস্থ্যবিধি না মানায় মাঠে নামার পরও বাতিল হয়ে যায় ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি। গত সেপ্টেম্বরে বাতিল হওয়া ম্যাচটি সম্পন্ন করার জন্য বারবার অনুরোধ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। কিন্তু দু'পক্ষ রাজি না হওয়ায় সেটা সম্ভব হয়নি। তবে এবার শক্ত হতে হচ্ছে ফিফাকে।

দু’দেশই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করায় ফিফার কাছে অনুরোধ করেছিল ম্যাচটি আয়োজন না করার। কিন্তু সেই আবেদন উড়িয়ে দিয়েছে ফিফা। স্পষ্ট জানিয়েছে, যে করেই হোক ওই ম্যাচ আয়োজন করতেই হবে। ফুটবল বিষয়ক ওয়েবসাইট দ্য অ্যাথলেটিক এই খবর প্রকাশ করেছে।

প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, গত সেপ্টেম্বরে ব্রাজিলের মাঠে সেই ম্যাচ শুরু হওয়ার কয়েক মিনিট আগে বাতিল হয়ে যায়। আর্জেন্টিনার কিছু ফুটবলার কোভিড বিধি ভেঙে খেলতে নেমেছেন, এই অভিযোগ তুলে ম্যাচ ভেস্তে দেন ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। 

তবে ফিফা ফেব্রুয়ারিতেই জানিয়েছিল, ম্যাচটি আবার খেলতে হবে। তবে এরপরে দুই দেশই বিশ্বকাপে চলে যাওয়ায় সেই ম্যাচ বাতিলের আবেদন জানিয়েছিল সংশ্লিষ্ট দেশের ফুটবল সংস্থা। সেই আবেদন নাকচ করেছে ফিফা।

ম্যাচ স্থগিত করার জন্য দুই দেশকেই ৫০ হাজার সুইস ফ্রাঁ বা প্রায় প্রায় ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। তা বজায় রাখা হয়েছে। এ ছাড়া নিরাপত্তা বজায় রাখতে ব্যর্থ হওয়ার জন্য ব্রাজিলকে প্রায় ৪ কোটি টাকা এবং আর্জেন্টিনাকে দেড় কোটি টাকা জরিমানা করা হয়েছিল। এই জরিমানার পরিমাণটা একটু কমিয়ে ম্যাচটা খেলার জন্য নির্দেশ দিয়েছে ফিফা।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2