• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মুম্বাইকে হারিয়ে আইপিএলে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো কলকাতা

প্রকাশিত: ১০:১৮, ১০ মে ২০২২

ফন্ট সাইজ
মুম্বাইকে হারিয়ে আইপিএলে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো কলকাতা

অশনির সঙ্কেত চলছে, এরই মধ্যে সুখবর পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। চলমান আইপিএলের প্রথম পর্ব থেকেই ছিটকে পড়ার আশঙ্কা তৈরি হয়েছিল কলকাতার। কিন্তু সোমবার (৯ মে) রাতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫২ রানে হারিয়ে আবারও প্লে-অফের আশা জাগিয়ে তুলেছে শ্রেয়াস আয়াররা। চলতি আসরে দুইবার মুখোমুখি হয়ে দুইবারই কলকাতার কাছে হারলো রোহিত শর্মারা।

টস জিতে শ্রেয়াস আয়ারদের ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। যদিও টস জিতলে তিনি ব্যাটিংই নিতেন বলে দাবি শ্রেয়াসের। আজিঙ্কা রাহানে এবং ভেঙ্কটেশ আয়ার শুরুটা ভালই করেছিলেন। ৬ ওভারে ৬৪ রান তুলে ফেলেছিল কলকাতা। যদিও বেঙ্কটেশ ফিরে যান ৫.৪ ওভারে। ততক্ষণে ওপেনিং জুটিতে এ বারের আইপিএলে সব থেকে বেশি রান তুলে ফেলেছে কলকাতা। ৪৩ রান করেছিলেন বেঙ্কটেশ।

রাহানে ২৫ রান করে ফিরে যান রিভার্স সুইপ মারতে গিয়ে। শ্রেয়স করেন মাত্র ৬ রান। আন্দ্রে রাসেল একটি ছয় মারলেও ৯ রানের বেশি করতে পারেননি। নীতীশ রানা ৪৩ রান করেন। এর পর রিঙ্কু সিংহ ছাড়া আর কেউ রান করতে পারেননি। বলা ভাল যশপ্রীত বুমরা রান করতে দেননি। ৪ ওভার বল করে ১০ রান দিয়ে ৫ উইকেট নেন বুমরা। শেষ ওভারে দিলেন মাত্র ১ রান। কলকাতার বিশাল রান তোলার আশায় বুল্ডোজার চালিয়ে দেন ভারতীয় পেসার।

রান তাড়া করতে নেমে শুরুতেই ফিরে যান রোহিত। প্রথম ওভারেই তার উইকেট তুলে নেন টিম সাউদি। ইনিংসের পঞ্চম ওভারে রাসেল ফিরিয়ে দেন তিলক বর্মাকে। ১২ রান করে সাজঘরে ফেরেন সূর্যকুমার যাদবের বদলে দলে আসা রমনদীপ সিংহ। টিম ডেভিড নেমেই পর পর তিনটি চার মারেন। কিন্তু তাকে ক্রিজে বেশি ক্ষণ টিকতে দিলেন না বরুণ চক্রবর্তী। মাত্র ১৩ রান করে আউট ডেভিড।

কামিন্স এক ওভারে তিন উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন। একই ওভারে ফিরলেন কিশন, ড্যানিয়েল স্যামস এবং মুরুগান অশ্বিন। তাতেই মুম্বাইয়ের জয়ের আশা প্রায় শেষ হয়ে যায়। মুম্বাইয়ের শেষ তিন উইকেট গেল রান আউটে। পর পর রান আউট হয়ে কলকাতার জয়ের পথ সোজা করে দিলেন মুম্বাইয়ের ব্যাটাররা।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2