• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

গ্রুপসেরা হয়েই এশিয়ান গেমসের হকি নিশ্চিত করেছে বাংলাদেশ

প্রকাশিত: ০৯:৩৯, ১৩ মে ২০২২

আপডেট: ১০:২১, ১৩ মে ২০২২

ফন্ট সাইজ
গ্রুপসেরা হয়েই এশিয়ান গেমসের হকি নিশ্চিত করেছে বাংলাদেশ

এশিয়ান গেমস হকির বাছাইপর্বে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। গ্রুপপর্বে টানা তিনম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে রকিবুল হাসানরা। প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কা এবং ইন্দোনেশিয়াকে হারানোর পর নিজেদের শেষ ম্যাচে সিঙ্গাপুরকে ১-০ গোলে হারিয়ে গ্রুপসেরা হয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (১২ মে) ব্যাংককে সিঙ্গাপুরের মুখোমুখি হয় বাংলাদেশ। এই ম্যাচে প্রথম কোয়ার্টার কোনো গোল করে পারেনি গোবিনাথ কৃষ্ণমূর্তির শিষ্যরা। দ্বিতীয় কোয়ার্টারের বাংলাদেশের জন্য জয়সূচক গোলটি করেন রকিবুল হাসান।

সিঙ্গাপুরের বিপক্ষে এই ম্যাচ জিতে আন্তর্জাতিক হকিতে টানা নয় ম্যাচ জয়ের কীর্তি গড়েছে বাংলাদেশ। চলমান এশিয়ান গেমস বাছাইপর্বের আগে এএইচএফ কাপে টানা ছয় ম্যাচ জিতেছিল বাংলাদেশ।
 
আন্তর্জাতিক হকিতে বাংলাদেশের হার অবশ্য অনেক আগে। সর্বশেষ ২০২১ সালের ১৯ ডিসেম্বরের পাকিস্তানের বিপক্ষে ৬-২ গোলে হেরেছিল লাল-সবুজের তারকারা।

সিঙ্গাপুরের বিপক্ষে এই ম্যাচ কম ব্যবধানে জিতে খুশি নন কোচ কৃষ্ণমূর্তি। সর্বশেষ দেখায় এই সিঙ্গাপুরকেই ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। আর এবার ১-০ গোলের জয় পেল।
 
চলমান এশিয়ান গেমস বাছাইপর্ব শেষে বাংলাদেশ দলের পরের অ্যাসাইনমেন্ট এশিয়া কাপ হকি। ইন্দোনেশিয়ায় এই টুর্নামেন্ট শুরু হবে চলতি বছরের ২৩ জুন।

বিভি/এজেড

মন্তব্য করুন: