• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

দেশের জন্য কাউন্টি ক্রিকেটে খেলা ছাড়লেন শাহিন আফ্রিদি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:২৮, ১৩ মে ২০২২

ফন্ট সাইজ
দেশের জন্য কাউন্টি ক্রিকেটে খেলা ছাড়লেন শাহিন আফ্রিদি

শাহিন শাহ আফ্রিদি

পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে খেলেতে যান। সুযোগ পেয়েই নিজেকে চিনিয়েছেন এই পাকিস্তানী পেসার। কাউন্টিতে এখন পর্যন্ত মাত্র তিনটি ম্যাচ খেলেই তুলে নিয়েছেন ১৪ উইকেট। তবে তার এবারের কাউন্টি যাত্রা এখানেই থামতে হচ্ছে। কেননা সামনের মাসেই ওয়েস্ট ইন্ডিজ আসছে পাকিস্তানে খেলতে। যার ফলে কাউন্টির মাঝপথেই দেশে ফিরেছেন এই পাক পেস সেনসেশন।

চলতি কাউন্টি মৌসুমের জন্য শাহিন আফ্রিদি দলে ভিড়িয়েছে মিডলসেক্স। গেলো মাসে শুরু হওয়া মৌসুমের শুরু থেকেই দলটিতে ছিল শাহিনের সরব উপস্থিতি। শুরুর ম্যাচেই দু’বার আউট করেছিলেন বিশ্বের শীর্ষ টেস্ট ব্যাটার মারনাস লাবুশানকে। এরপর তিন ম্যাচ শেষ হতে তার ঝুলিতে জমা পড়েছে ১৪ উইকেট। তবে এরপরই তিনি ফিরে যাচ্ছেন তার দেশে। 

আগামী ৮, ১০ ও ১২ জুন ঘরের মাঠে ক্যারিবিয়দের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে পাকিস্তান। সেই সিরিজকে সামনে রেখেই শাহিন আফ্রিদি দেশে ফিরছেন। তবে সিরিজ শেষে তিনি আবারও ফিরে যাবেন ইংল্যান্ডে।

এবিষয়ে মিডলসেক্সের ক্রিকেট বিষয়ক প্রধান অ্যালান কোলম্যান বলেন, ‘শাহিন আমাদের হয়ে দারুণ ক্রিকেট খেলছিল। কিন্তু তার দেশের হয়ে খেলার সিদ্ধান্তকে আমরা সম্মান করেছি। সে পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটই খেলে। এর ফাঁকেই সময় বের করে মিডলসেক্সের হয়ে খেলতে এসেছিল সে।’

চলতি জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডের হোম সিরিজ খেলবে পাকিস্তান। ২০২১ সালের ডিসেম্বরে পাকিস্তানের করোনা বেড়ে যাওয়ায় এই সিরিজ স্থগিত করা হয়।

বিভি/এইচএস

মন্তব্য করুন: