• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দলকে জেতানোর পর স্ট্রোকে মাঠেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

প্রকাশিত: ১৬:২০, ১৬ মে ২০২২

ফন্ট সাইজ
দলকে জেতানোর পর স্ট্রোকে মাঠেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

দল জেতানোর পর আনন্দে উল্লাসে মেতে ওঠার কথা ছিল দলটির ক্রিকেটারদের। কিন্তু উল্লাস নয়, বরং শোকের আবহে ঢেকে যায় গোটা মাঠ। পরে সেই শোক ছড়িয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে। দল জিতিয়ে মাঠেই লুটিয়ে পড়ের পাকিস্তানি ক্রিকেটার উমার খান। পরে তাকে হাসপাতালে নেওয়ার আগেই মারা যান। 

শনিবার (১৪ মে) পাকিস্তানের উত্তর নাজিমাবাদের আন্নু ভাই পার্কে ঘটেছে এ মর্মান্তিক ঘটনা।  ক্রিকেটারের উমর খান নাজিমাবাদের স্থানীয় ক্রিকেটার। পাকিস্তানের দ্য নিউজ ডটকম ও প্রো-পাকিস্তান এই তথ্য জানিয়েছে। পাকিস্তানি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তথ্য অনুযায়ী, তীব্র তাবদাহের মধ্যে খেলে হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে ওই বোলারের। 

নিহত উমর খানের ভাতিজা তালহা জানিয়েছেন, আমার চাচা উমর খান দারুণ বল করতেন। শনিবার (১৪ মে) লান্ধিতে একটি ম্যাচ খেলার পর রাতে আবার আন্নু ভাই পার্কে খেলতে গিয়েছিলেন।  বাঁহাতি স্পিনের পাশাপাশি পেস বোলিংও পারতেন তিনি।  ম্যাচে দলকে জেতাতে শেষ ওভারটি করতে উমরের হাতে বল তুলে দেন অধিনায়ক।  চাচা নিজেই সেই অনুরোধ করেছিলেন।  তিনি দলকে ম্যাচ জেতান শেষ ওভারে। 

ম্যাচ জয়ের একটু পরই মাঠে পড়ে যান উমার। পরে তাকে আব্বাসী শহিদ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা জানান হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

Open photoতবে পাকিস্তানের আরেকটি গণমাধ্যম জিও নিউজ বলছে, শেষ ওভারের শেষ বল করার সময়ই পিচের ওপর পড়ে গিয়েছিলেন উমর। এরপর তার মৃত্যু হয়। এদিকে উমর খানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও হিট স্ট্রোকের কথা লেখেনি অন্যান্য গণমাধ্যম। তবে এক দিনে দুই ম্যাচ খেলায় ক্রিকেটার উমরের হিট স্ট্রোকে মৃত্যু ঘটেছে বলেই অনেকে ধারণা। 

হাসপাতালের বরাত দিয়ে সামা টিভি বলছে, শনিবার হিট স্ট্রোকে মৃত কাউকে হাসপাতালে আনা হয়নি।  হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন উমর খান।

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানে ভয়াবহ তাপদাহ চলছে। ভারতের নয়াদিল্লি ও উত্তরপ্রদেশের কোথাও কোথাও তাপমাত্রা ৪৯ ডিগ্রি সেলসিয়াস বা তারও বেশি রেকর্ড করা হয়েছে।তবে এ ক্ষেত্রে ভারতকে ছাড়িয়ে গেছে পাকিস্তান। গত শনিবার সিন্ধুপ্রদেশের জ্যাকোবাবাদে সর্বোচ্চ ৫১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।  

 

বিভি/এজেড

মন্তব্য করুন: