• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৪শ’ করতে পারলো না শ্রীলঙ্কা, বড় আফসোস ম্যাথুসের

প্রকাশিত: ১৬:৩৮, ১৬ মে ২০২২

ফন্ট সাইজ
৪শ’ করতে পারলো না শ্রীলঙ্কা, বড় আফসোস ম্যাথুসের

সাকিবের বলে বোল্ড হয়ে গেলেন রামেশ মেন্ডিস। ছবি: ক্রিকইনফো।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪শ’ রান তুলতে পারলো না সফরকারী শ্রীলঙ্কা। প্রথমদিন শেষে সংবাদ সম্মেলনে এটাই জানিয়েছিলেন স্বাগতিকদের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। হয়েছেও সেটাই। দ্বিতীয় দিনের শেষ সেশনের আগে ৩৯৭ রানে অলআউট হয়েছে লঙ্কানরা।

শ্রীলঙ্কার হয়ে দারুণ ব্যাটিং করা অ্যাঞ্জেলা ম্যাথুস ফিরেছেন বড় আফসোস নিয়ে। ১ রানের জন্য পাননি ডাবল সেঞ্চুরির দেখা। ১৯৯ রানে নাঈমের বলে আউট হন ম্যাথুস। টাইগারদের হয়ে বল হাতে এই নাঈম হাসান ৬টি উইকেট শিকার করেছেন। সাকিব নেন ৩টি উইকেট। আর বাকি ১টি শিকার করেন তাইজুল ইসলাম।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে ৬ উইকেট হাতে নিয়ে মাঠে নামেন অ্যাঞ্জেলা ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। আগের দিন ৯০ ওভার এবং আজ ৬৩ ওভার ব্যাটিং করেছে সফরকারীরা। সব মিলিযে বাংলাদেশের সামনে বেশ চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিলো তারা।

ম্যাথুসের ১৯৯ রান ছাড়াও দিনেশ চান্দিমাল করেন ৬৬ রান। আগেরদিন ৫৪ রান করেছিলেন কুশল মেন্ডিস। ৩৬ রানের ইনিংস খেলেছিলেন ওপেনার ওশাদা ফার্নান্দো। সর্বোচ্চ রানের জুটি ছিল ম্যাথুস-চান্দিমালের ১৩৬। কুশল মেন্ডিসকে নিয়ে ৯২ রানের জুটি গড়েন ম্যাথুস। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছে। ৬ ওভার ব্যাটিং করে কোনো উইকেট না হারিয়ে ১৯ রান তুলেছেন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জুটি।

বিভি/এজেড

মন্তব্য করুন: