• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সাকিবের লেগ স্পিন দেখে চমকে গেলেন চান্দিমাল (ভিডিও)

প্রকাশিত: ১৭:১০, ১৬ মে ২০২২

ফন্ট সাইজ
সাকিবের লেগ স্পিন দেখে চমকে গেলেন চান্দিমাল (ভিডিও)

সাকিব আল হাসানের পরিচয় তিনি অলরাউন্ডার। ব্যাটিং-বোলিং ও ফিল্ডিংয়ে সমান দক্ষতার পরিচয় দিয়ে আসছেন এতোদিন ধরে। তবে আজ রবিবার (১৬ মে) চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে অন্য সাকিবকে দেখা গেলো। যা দেখে চমকে গেছেন ব্যাটিংয়ে থাকা দিনেশ চান্দিমাল। 

এতোদিন ধরে সবাই সাকিবকে বাঁহাতি অর্থোডক্স বোলার হিসেবে দেখে এসেছে। সাকিবের বল উইকেটে পড়ে ডানহাতি ব্যাটসম্যানের ক্ষেত্রে বেরিয়ে যায়, আর বাঁহাতি ব্যাটসম্যানের ক্ষেত্রে ভেতরে ঢুকে যায়। কিন্তু আজ যেটা করেছেন তা দেখে রীতিমত ভীমরি খেয়েছেন অনেকে। তার এই বোলিংয়ের ভিডিও ইতোমধ্যে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এক বলের জন্য সাকিব হয়ে গেলেন লেগ স্পিনার। চট্টগ্রামের চৌধুরী জহুর আহমেদ স্টেডিয়ামে ইনিংসের ১১১তম ওভারের ঘটনা। সাকিবের ২৭তম ওভারের ৫ম বলে ভেলকি দেখান সাকিব। তৃতীয় বলে স্ট্রাইকে আসেন চান্ডিমাল। সাকিবের পঞ্চম বল উইকেটে পড়ে অনেকটা ড্রিফট করে ভেতরে ঢুকেছিল। যে দেখেছে সেই ভেবেছে, বাঁহাতি আর্ম বল এতটা ভেতরে ঢুকলো কীভাবে! ব্যাটিংয়ে থাকা চান্ডিমালের প্রতিক্রিয়া ছিল দেখার মতো।

বামে সাকিবের লেগ স্পিন এবং ডানে নিয়মিত বোলিং

শুরুতে খুব ভালো করে বোঝা না গেলেও রিপ্লে দেখেই চমকে যায় সবাই।  শুরুতে বলের গ্রিপ খুব একটা ভিন্ন মনে হয়নি। কিন্তু বল ছাড়ার মুহূর্তে আঙুলের দিক দিয়ে বল না ছেড়ে কবজির মোচড়ে বুড়ো আঙুল সামনে নিয়ে এসেছেন। বলের অবস্থান বদলাননি, তর্জনী ও বাকি তিন আঙুলের মধ্যে ছিল সেটা। কিন্তু কবজির মোচড়ই যথেষ্ট ছিল। বল অফ স্টাম্পের বাইরে পড়ে মিডল স্টাম্পে চলে গেছে।

 

এতে চান্দিমাল চমকে গেলেও বলটা স্বাভাবিক ছন্দেই খেলেছেন। সাকিব যে আচমকা লেগ স্পিন করেছেন এবং তিনি যে সেটা বুঝেছেন, সেটাও দেখিয়ে দিয়েছেন নিজের কবজি উলটে। লেগ স্পিনে উইকেট না পেলেও নিজের ভেলকি ভালোই দেখিয়েছেন সাকিব। পুরো ইনিংসে সাকিব ৩টি উইকেট শিকার করেছেন। যার মধ্যে আজকেই নিয়েছেন দুটি। গতকাল পেয়েছিলেন একটি।

বিভি/এজেড

মন্তব্য করুন: