• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দ্বিতীয় দিনের শেষ বিকেলে ঝলমলে বাংলাদেশ

প্রকাশিত: ১৭:৪৩, ১৬ মে ২০২২

ফন্ট সাইজ
দ্বিতীয় দিনের শেষ বিকেলে ঝলমলে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলটা শুধুই বাংলাদেশের। শেষ সেশনে লঙ্কানদের বিরুদ্ধে জমিয়ে লড়াই করে নিজেদের আধিপত্য দেখিয়েছে টাইগাররা। শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে বিনা উইকেটে ৭৬ রানে দিন পার করেছে স্বাগতিক বাংলাদেশ।

দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় ১৯ ওভার  ব্যাটিং করে কোনো বিপদ ঘটতে দেননি। ৫২ বলে ৩৫ রানে তামিম এবং ৬৬ বলে ৩১ রানে দিন পার করা জয় তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

প্রথমদিন শেষে সংবাদ সম্মেলনে স্বাগতিকদের স্পিন কোচ রঙ্গনা হেরাথ জানিয়েছিলেন  শ্রীলঙ্কাকে ৪শ’ রান তুলতে দেয়া হবে না। তার আগেই আটকাবেন ক্রিকেটাররা। সেই আশ্বাস পূরণ হয়েছে। দ্বিতীয় দিনের শেষ সেশনের আগে ৩৯৭ রানে অলআউট হয়েছে লঙ্কানরা।

শ্রীলঙ্কার হয়ে দারুণ ব্যাটিং করা অ্যাঞ্জেলা ম্যাথুস ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি বঞ্চিত হয়ে ফিরেছেন বড় আফসোস নিয়ে। ১৯৯ রানে নাঈমের বলে আউট হন ম্যাথুস। টাইগারদের হয়ে বল হাতে এই নাঈম হাসান ৬টি উইকেট শিকার করেছেন। সাকিব নেন ৩টি উইকেট। আর বাকি ১টি শিকার করেন তাইজুল ইসলাম।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে ৬ উইকেট হাতে নিয়ে মাঠে নামেন অ্যাঞ্জেলা ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। আগের দিন ৯০ ওভার এবং আজ ৬৩ ওভার ব্যাটিং করেছে সফরকারীরা। সব মিলিযে বাংলাদেশের সামনে বেশ চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিলো তারা।

ম্যাথুসের ১৯৯ রান ছাড়াও দিনেশ চান্দিমাল করেন ৬৬ রান। আগেরদিন ৫৪ রান করেছিলেন কুশল মেন্ডিস। ৩৬ রানের ইনিংস খেলেছিলেন ওপেনার ওশাদা ফার্নান্দো। সর্বোচ্চ রানের জুটি ছিল ম্যাথুস-চান্দিমালের ১৩৬। কুশল মেন্ডিসকে নিয়ে ৯২ রানের জুটি গড়েন ম্যাথুস। 

বিভি/এজেড

মন্তব্য করুন: