• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

মিরপুরে শেষ বিকেলে হঠাৎ চাপে বাংলাদেশ, ১০৭ রানে পিছিয়ে

প্রকাশিত: ১৭:৫০, ২৬ মে ২০২২

আপডেট: ১৭:৫৯, ২৬ মে ২০২২

ফন্ট সাইজ
মিরপুরে শেষ বিকেলে হঠাৎ চাপে বাংলাদেশ, ১০৭ রানে পিছিয়ে

বৃষ্টি-বাগড়া উপেক্ষা করে সাকিব আল হাসান আর এবাদত হোসেনের বলে ভালো কিছুর আশা করছিলো বাংলাদেশ। কিন্তু মিরপুরে ঢাকা টেস্টের চতুর্থ দিনের শেষ বিকেলে সেই আশাটা মলিন হয়ে উঠেছে। ১৪১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করতে গিয়ে প্রথম ইনিংসের মতো ভেঙে পড়ে টপঅর্ডার। 

আর চতুর্থ দিনের শেষ বিকেলে ১৩ ওভার ব্যাটিং করে টাইগাররা ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তুলেছে মাত্র ৩৪ রান। ১০৭ রানে পিছিয়ে থেকে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করবে মুমিনুলবাহিনী। আগের ইনিংসের দুই ত্রাতা মুশফিকুর রহিম (১৪) ও লিটন দাস (১) ক্রিজে আছেন।

বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষে ৫ উইকেটে ২৮২ রান তুলেছিল সফরকারী শ্রীলঙ্কা। এরপর আজ মাঠে নেমে দুর্দান্ত ইনিংস খেলেন আগের টেস্টে লঙ্কানদের হয়ে দারুণ জুটি বাঁধা অ্যাঞ্জেলা ম্যাথুস ও দিনেশ চান্দিমাল। ১৯৯ রানের জুটি গড়ে ফেরার আগে চান্দিমাল করেন ১২৪ রান। আর অনবদ্য থেকে ১৪৫ রান করেন ম্যাথুস।

এর আগে লঙ্কান সেনাপতি দিমুথ করুণারত্নে করেন ৮০ রান। ওশাদা ফার্নান্দো ৫৭ এবং ধনঞ্জয়া ডি সিলভা ৫৪ রান করে দলের রান বাড়িয়ে যান।

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে একেবারেই ব্যর্থ ছিলেন সাকিব আল হাসান। তবে বল হাতে পুষিয়ে দিয়েছেন নাম্বার ওয়ান এই অলরাউন্ডার। লঙ্কানদের ব্যাটিং ইনিংসে বল হাতে তুলে নিয়েছেন ৫টি শিকার। সেই সঙ্গে আপন শক্তিতে জ্বলে উঠে ৪ ব্যাটসম্যানকে ফিরিয়েছেন এবাদত হোসেন। 

বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান ৫টি এবং এবাদত হোসেন ৪টি উইকেট নেন। সাকিবের এটা ১৯তম ইনিংসে ৫ উইকেট প্রাপ্তির রেকর্ড।

বিভি/এজেড

মন্তব্য করুন: