• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

রেকর্ড রাজত্বে সাকিবের মুকুটে যোগ হলো আরেকটি পালক

প্রকাশিত: ২১:৫৩, ২৬ মে ২০২২

ফন্ট সাইজ
রেকর্ড রাজত্বে সাকিবের মুকুটে যোগ হলো আরেকটি পালক

উইকেট প্রাপ্তির পর সাকিবের উল্লাস

সাকিব আল হাসান মানেই যেন রেকর্ড। বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় সাকিব ব্যাট-বলে সমানতালে জ্বলে ওঠেন। কিন্তু যদি ব্যাট হাতে ব্যর্থ হন তবে বল হাতে পুষিয়ে দেবেন এটাই স্বাভাবিক। আর এই দৃশ্য দেখা গেলো চলমান ঢাকা টেস্টেও।

ঢাকা টেস্টে শ্রীলংকার বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হন সাকিব। কিন্তু বল হাতে ঠিকই ৯৬ রানে তুলে নেন ৫ উইকেট। এর মাধ্যমে টেস্ট ক্যারিয়ারের ৬১ ম্যাচে ১৯তম বারের মত ইনিংসে পাঁচ উইকেট নিলেন তিনি। 

এ নিয়ে টেস্ট ইতিহাসে স্পিনারদের মধ্যে ইনিংসে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকারের ক্ষেত্রে সেরা দশে নাম লেখালেন দেশ সেরা এ ক্রিকেটার। ইনিংসে সবচেয়ে বেশি পাঁচ উইকেট শিকারে স্পিনার ও পেসারদের মিলে সেরা তালিকায় ২৪তম স্থানে আছেন সাকিব। তবে এখান থেকে পেসারদের নাম বাদ দিলে ১০ম স্থানে থাকবেন সাকিব।

সাকিবের আগে এই তালিকায় নাম লিখিয়েছেন শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন (৬৭ বার), অস্ট্রেলিয়ার প্রয়াত শেন ওয়ার্ন (৩৭ বার), ভারতের অনিল কুম্বলে (৩৫ বার), রবীচন্দ্রন অশ্বিন (৩০ বার), হরভজন সিং (২৫ বার), শ্রীলংকার রঙ্গনা হেরাথ (৩৪ বার), অস্ট্রেলিয়ার ক্ল্যারি গ্রিমেট (২১ বার), নাথান লায়ন (১৯ বার) ও নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি (২০ বার)।

বিভি/এজেড

মন্তব্য করুন: