• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ক্যারিবীয় তাণ্ডবে পাল্লা দিয়ে সাজঘরে গেলেন জয়, শান্ত ও মুমিনুল

প্রকাশিত: ২০:২৯, ১৬ জুন ২০২২

আপডেট: ২০:৫০, ১৬ জুন ২০২২

ফন্ট সাইজ
ক্যারিবীয় তাণ্ডবে পাল্লা দিয়ে সাজঘরে গেলেন জয়, শান্ত ও মুমিনুল

ওয়েস্ট ইন্ডিজ সফরে অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। টস জিতে বোলিং বেছে নিয়ে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে স্বাগতিক ক্যাপ্টেন ক্রেইগ ব্র্যাথওয়েট।শুরুতেই ক্যারিবীয়দের বোলিং তোপে পড়েছে জয়-শান্ত ও মুমিনুলরা। 

ম্যাচের প্রথম ওভারেই বল তুলে নেন কেমার রোচ। নিজের দ্বিতীয় বলেই সাজঘরে ফেরান মাহমুদুল হাসান জয়কে। আর দ্বিতীয় ওভারের প্রথম বলেই ফিরে যান নাজমুল হাসান শান্ত। এ দুজনের কেউই রানের খাতা খুলতে পারেননি। এরপর ক্রিজে নেমে টানা ব্যর্থতার পরিচয় দিয়েছেন সদ্য অধিনায়কত্ব ছেড়ে দেয়া মুমিনুল হক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার ব্যাটিং করেছে বাংলাদেশ। শান্ত-জয় ও মুমিনুলের উইকেট হারিয়ে ২৬ রান তুলেছে । তামিম ইকবাল ১৯ এবং লিটন দাস ৭ রানে ক্রিজে আছেন। এই দুজনের জুটি থেকে এসেছে ১০ রান।

এই ম্যাচে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে নতুন এক রেকর্ড গড়েছেন তামিম ইকবাল। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তামিম।

এই ম্যাচে টাইগারদের সাদা পোশাকে আবারও অধিনায়ক হিসেবে ফিরেছেন সাকিব আল হাসান। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে রাত আটটায় শুরু হয়েছে সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হাসান শান্ত, মুমিনুল হক, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, এবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান ও খালেদ হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রেথওয়েট, জন ক্যাম্পবেল, রাইমন রেইফার, এনক্রুমাহ বোনার, জার্মেইন ব্ল্যাকউড, কাইলে মেয়ার্স, জসুয়া ডি সিলভা, আলজারি জোসেফ, কেমার রোচ, গুডাকেশ মোতে কেনহাই, জেইডেন সিলস।

বিভি/এজেড

মন্তব্য করুন: