• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

একা লড়লেন সাকিব, শূন্য রানে ফিরেছেন ৬ জন

প্রকাশিত: ০০:০১, ১৭ জুন ২০২২

ফন্ট সাইজ
একা লড়লেন সাকিব, শূন্য রানে ফিরেছেন ৬ জন

গত মাসের লজ্জার রেকর্ডের স্বাদ আবারও পেলো বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক ইনিংসে ৬ ব্যাটার সাজঘরে ফিরেছিলেন বিনা রানে। সেই লজ্জা ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্টের প্রথম ইনিংসেই। এই ব্যর্থতার কারণে অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ১০৩ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ।

অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তনের দিনে জ্বলে উঠেছে দৃঢ়তা দেখিয়েছেন সাকিব আল হাসান। তবে তার এই ফেরাটা সুখকর করাতে পারলো না বাংলাদেশের ব্যাটাররা। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে বিলিয়ে দিয়েছেন একের পর এক উইকেট। 

দাঁতে দাঁত চেপে ইস্পাত কঠিন দৃঢ়তা দেখিয়ে অর্ধশত রান তুলে নিয়েছেন সাকিব (৫১)। এর বাইরে তামিম করেন ২৯ রান। আর লিটন দাস মোটামুটিভাবে খেলতে খেলতে ফিরে যান ১২ রানে। বাকিরা ক্যারিবীয় বোলারদের তোপে তছনছ হয়েছেন।

মাহমুদুল হাসান জয়, নাজমুল হাসান শান্ত, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান ও খালেদ হোসেনের ব্যাট থেকে একটি রানও যোগ হয়নি স্কোরবোর্ডে। 
 
তামিম দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ৫ হাজার রান পূর্ণ করেন। কিন্তু ব্যক্তিগত স্কোর বেশি বড় করতে পারেননি (২৯)। লিটন দাস কিছুটা প্রতিরোধ গড়েছিলেন (১২)। 

১৫ ওভারের মধ্যে ৪৫ রানে ৬টি উইকেট হারানোর পর জুটি বাঁধেন সাকিব ও মিরাজ।  ১১ ওভার মোকাবেলা করে ৩২ রান যোগ করেন এ দুজন। পরে এবাদতকে নিয়ে আরও ২২ রানের জুটি গড়েন সাকিব। কিন্তু বাকিরা আসা-যাওয়ায় ব্যস্ত থাকায় দলীয় সংগ্রহ বাড়েনি।

ক্যারিবীয়দের হয়ে আগুন ঝরানো বোলিং করেন কেমার রোচ, কাইলি মেয়ার্স, আলজারি জোসেফ ও জেইডেন সিলস। এ চারজনেই ভাগাভাগি তুলে নেন দশটি উইকেট। জোসেফ ও সিলস নেন ৩টি করে এবং রোচ ও মেয়ার্স শিকার করেন দুটি করে উইকেট।

স্কোর বোর্ড: বাংলাদেশ- ১০৩/১০ (৩২.৫ ওভার)। সাকিব ৫১, তামিম ২৯,  লিটন ১২। জোসেফ ৩/৩৩, মেয়ার্স ৩/৩৩, রোচ ২/২১, মেয়ার্স ২/১০।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2