• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইনিংস হারের ভয়কে জয় করতে পারবে বাংলাদেশ?

প্রকাশিত: ১৭:৫৪, ২৭ জুন ২০২২

ফন্ট সাইজ
ইনিংস হারের ভয়কে জয় করতে পারবে বাংলাদেশ?

আরেকটি ধবল ধোলাইয়ের একেবারে কিনারায় দাঁড়িয়ে বাংলাদেশ। বিদেশ সফরের টেস্ট সিরিজ মানেই যেন নিশ্চিত পরাজয়। এবারের চিত্রও তাই। চলমান ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে টাইগারদের। দ্বিতীয় টেস্টে তো চোখ রাঙাচ্ছে ইনিংস হার।

সিরিজ আসে, সিরিজ যায়। কিন্তু বাংলাদেশের ব্যাটিংয়ের দৈন্যেদশা আর কাটে না। সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসেও একই চিত্র। ১৩২ রানে ছয় উইকেট হারিয়ে আরো একটি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার অপেক্ষায় বাংলাদেশ।

ইনিংস পরাজয় এড়াতে শেষ চার উইকেটে দরকার আরো ৪২ রান। সোহান ১৬ ও মিরাজ কোনো রান না নিয়ে আজ চতুর্থ দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় নামবেন। এখন কী এ দুজন পারবেন ইনিংস হার এড়াতে? নাকি হাল ধরতে হবে টেল এন্ডারদের? নাকি সেই পুরোনো জুজুতে ৪২ রানের আগেই গুটিয়ে যাবে?

সময়ই বলে দেবে কী হবে। এবং এটা দেখতে হলে অপেক্ষা করতে হবে রাত আটটা পর্যন্ত। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে শুরু হবে টেস্টের চতুর্থ দিনের খেলা। 

গতকাল ১৭৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস ব্যাটিংয়ে নেমে আবারো ব্যর্থ হয় বাংলাদেশের টপ অর্ডার ব্যাটাররা। ৫৭ রানের মধ্যে তামিম, জয়, বিজয় ও লিটন ফেরার পর শান্ত ও সাকিব স্কোর একশ' পার করে বিচ্ছিন্ন হন। শান্ত ৪২, সাকিব ১৬ করে ফেরেন। কেমার রোচ তিনটি ও আলজারি জোসেফ দুই উইকেট নিয়ে ধ্বসটা নামান। 

এর আগে উইন্ডিজ আগের দিনের ৫ উইকেটে ৩৪০ রান ৪০৮-এ নিয়ে অলআউট হয়। সেঞ্চুরিয়ান কাইল মেয়ার্স ১৪৬ করে খালেদের শিকার হন। 

টাইগার পেসার পাঁচ উইকেট নিয়ে টেস্টে তার সেরা বোলিং ফিগার দাঁড় করান। মিরাজ তিনটি ও শরিফুল দুটি শিকার পান। প্রথম ইনিংসে লিটনের ৫৩ ও তামিমের ৪৬ রানে ২৩৪ স্কোর পেয়েছিলো বাংলাদেশ।

বিভি/এজেড

মন্তব্য করুন: