• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বিধ্বংসী ক্রিকেট ইংল্যান্ডের, সপ্তমবার হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

প্রকাশিত: ০৯:৩৯, ২৮ জুন ২০২২

ফন্ট সাইজ
বিধ্বংসী ক্রিকেট ইংল্যান্ডের, সপ্তমবার হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

ক্রিকেটের রেকর্ড বইয়ের পুরোটাই হয়তো দখল করে নেবে ইংল্যান্ড। নিজ দেশে জন্ম নেয়া খেলাটাকে তারা এতোটাই আয়ত্ত্ব করেছে যে, ধীরে ধীরে পাহাড়ের চূড়ায় উঠে যাচ্ছে ইংলিশরা। টেস্ট ওয়ানডে কিংবা টি-টুয়েন্টি কোনো ফরম্যাটেই থামানো যাচ্ছে না বাটলার-রুট আর স্টোকসদের।

সবশেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে বিধ্বংসী ক্রিকেট খেলেছে ইংল্যান্ড। এতে করে হোয়াইটওয়াশ হয়েছে ব্ল্যাকক্যাপসরা। অন্যদিকে এই নিয়ে ইংলিশদের কাছে সপ্তমবারের মতো ধবলধোলাই হলো তারা।

আহত বাঘের মতো একটা সিরিজ খেললো ইংল্যান্ড। হঠাৎ ছন্দপতন হওয়া দলটাকে স্বরূপে এনেছেন নতুন সেনাপতি বেঞ্জামিন স্টোকস। রুদ্রমূর্তি ধারণ করা টেস্ট উপহার দিয়েছে ক্রিকেট বিশ্বকে। 

সোমবার রাতে শেষ হওয়া হেডিংলি টেস্টেও দেখা গেছে এই রূপ। সিরিজের শেষ টেস্টে ২৯৬ রানের লক্ষ্য পেয়েছিল ইংল্যান্ড। টেস্টের চতুর্থ ইনিংসে ওই রান তোলা সহজ কাজ নয়। প্রতিপক্ষ আবার টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী নিউজিল্যান্ড। 

কিন্তু উড়ন্ত আত্মবিশ্বাসী ইংলিশরা ওয়ানডে গতিতে রান তুলে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে। জনি বেয়ারস্টো টি-২০ গতিতে ব্যাটিং করেছেন। জো রুট রান তুলেছেন ওয়ানডের মতো। তিনশ’ ছোঁয়া রান তারা মাত্র ৫৪.২ ওভারে তুলে ফেলেছে। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অ্যালেক্স লিস ৯ করে ফিরে যান। অন্য ওপেনার জ্যাক ক্রলি করেন ২৫ রান। এরপর তিনে নামা অলি পপ ও চারে নামা জো রুট দুর্দান্ত শুরু করেন। তারা ১৩৪ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে তুলে নেন। পোপ ফিরে যান ১০৮ বলে ৮২ রান করে। জো রুট খেলেন ১২৫ বলে হার না মানা ৮৬ রানের ইনিংস। ১১ চার ও একটি ছক্কা মারেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা জনি বেয়ারস্টো ৪৪ বলে ৯টি চার ও ৪টি ছয়ে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলেন। 

এর আগে প্রথম ইনিংসে ৩২৯ রান করে নিউজিল্যান্ড। ডার্লি মিশেল ১০৯ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে টম ব্লান্ডেল ৫৫ রান করে ভালো জুটি দেন। জবাবে ইংল্যান্ড ২১ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যায়ে পড়ে। ওই জায়গা থেকে ১৬২ রানের ইনিংস খেলেন জনি বেয়ারস্টো। জেমি ওভারটন করেন ক্যারিয়ার সেরা ৯৭ রান। ইংল্যান্ড ৩৬০ রান তুলে লিড নেয় ৩১ রানের। 

দ্বিতীয় ইনিংসে ৩২৬ রান তোলে নিউজিল্যান্ড। দলের পক্ষে টম ল্যাথাম ৭৬, কেন উইলিয়ামসন ৪৮ রান করেন। পরে ডার্লি মিশেল ৫৬ ও টম ব্লান্ডেল করেন ৮৮ রান। ধবলধোলাই এড়াতে ২৯৫ রানের সংগ্রহ পায় তারা। কিন্তু উড়ন্ত ইংল্যান্ডের কাছে পাত্তা পেল না সফরকারী দলটি। 

হেডিংলি টেস্টের দুই ইনিংসেই বেয়ারস্টো দুর্দান্ত ব্যাটিং করলেও ম্যাচ সেরা হয়েছেন দুই ইনিংসেই পাঁচটি করে উইকেট নেওয়া জ্যাক লিচ।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2