• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বাংলাদেশের হকিতে ইতিহাস রচনার সঙ্গী সাকিবও

প্রকাশিত: ০৯:০৫, ৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
বাংলাদেশের হকিতে ইতিহাস রচনার সঙ্গী সাকিবও

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে হকির ফ্র্যাঞ্চাইজি লিগ হকি। নাম দেওয়া হয়েছে বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফি (বিসিটি)। হকির এই ইতিহাস রচনার সঙ্গী হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার ও অধিনায়ক সাকিব আল হাসান।

কেননা এই হকি লিগে একটি দলের মালিকানা কিনেছেন টাইগারদের টেস্ট ও ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। অলরাউন্ডার সাকিবের কোম্পানি মোনার্ক মার্টের মাধ্যমে মালিকানা কিনেছেন তিনি।

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ফ্র্যাঞ্চাইজিগুলোর নাম প্রকাশ করে বাংলাদেশ হকি ফেডারেশন (বিএইচএফ)। মোনার্ক মার্ট ছাড়াও দল কিনেছে এসিএমই, সাইফ পাওয়ারটেক, ওয়ালটন ও রূপায়ন গ্রুপ। ষষ্ঠ দলের  নাম এখনো প্রকাশ করা হয়নি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের মত ছয়টি ফ্র্যাঞ্চাইজি নিয়ে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্ট আগামী অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হবে।

অনুষ্ঠানে উপস্থিত থেকে সাকিব বলেন, ‘আমি মনে করি বাংলাদেশে হকির সম্ভাবনা অন্য যেকোনো খেলার চেয়ে বেশি। তাই এই টুর্নামেন্টের অংশ হতে পেরে আমি খুশি।’

তিনি আরও বলেন, ‘প্রথম যখন আমি বিকেএসপিতে যোগদান করি, তখন আমার রুমমেট ছিলেন একজন হকি খেলোয়াড়। আমার বড় ভাই হকি খেলোয়াড় ছিলেন। হকি খেলা দেখতে আমরা হকি মাঠে যেতাম। অনেক আগে থেকেই হকির প্রতি আগ্রহ ছিল। শুধু হকি নয়, যেকোন খেলার সাথে থাকতে পারলে ভালো লাগে। সবচেয়ে বড় কথা, খেলাধুলা এমন একটি জায়গা যেখানে আমরা তরুণদের মাদক থেকে দূরে রাখতে পারি।’

২০ দিনব্যাপী এই টুর্নামেন্টের ৩৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে।
বিএইচএফ সভাপতি ও এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিএইচএফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সাবেক জাতীয় হকি খেলোয়াড় ও সাধারণ সম্পাদক আবদুস সাদেক, এসিই প্রধান পৃষ্ঠপোষক ও বসুন্ধরা গ্রুপের ভাইস প্রেসিডেন্ট সাফওয়ান সোবহান, এসিইর প্রধান নির্বাহী কর্মকর্তা ইসতিয়াক সাদেক এবং ফ্র্যাঞ্চাইজিগুলোর প্রতিনিধিরা ছাড়াও অন্যান্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2