• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

আবারও চমক দেখানো জয় পেলো পাকিস্তান

প্রকাশিত: ০১:২১, ২৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
আবারও চমক দেখানো জয় পেলো পাকিস্তান

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচেও চরম নাটকীয়তা দেখিয়েছে পাকিস্তান। ইংল্যান্ডের হাত থেকে অবিশ্বাস্যভাবে জয় ছিনিয়ে এনেছে বাবর আজমরা। সাত ম্যাচ সিরিজের চার ম্যাচ শেষে ২-২ সমতায় রয়েছে পাকিস্তান-ইংল্যান্ড।

ম্যাচের শেষ ১০ বলে ইংল্যান্ডের জয়ের জন্য দরকার ছিলো ৫ রান, হাতে ছিলো ৩ উইকেট। সেই ম্যাচেও ৩ রানে হারলো ইংল্যান্ড! আর অবিশ্বাস্যভাবে জিতেছে পাকবাহিনী।

ইংলিশদের বিপক্ষে সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে আজ করাচিতে মুখোমুখি হয় পাকিস্তান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের ৮৮ রানে ৪ উইকেট হারিয়ে ১৬৬ স্কোর দাঁড় করায় স্বাগতিকরা।

লক্ষ্য তাড়া করতে নেম ঝড়োভাবে খেলতে শুরু করে ইংলিশরা। এক পর্যায়ে ১১৩ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় দলটি। শেষ ৪ ওভারে জয়ের জন্য ৪ উইকেট হাতে ৪৫ রান করতে হতো ইংলিশদের।

সেখান থেকে দুই ওভারে ১ উইকেট হারিয়ে ৩৬ রান তুলে পাকিস্তানকেই ম্যাচ থেকে প্রায় ছিটকে দেয় সফরকারীরা। জিততে হলে পাকিস্তানের বিপক্ষে শেষ ১২ বলে ৩ উইকেটে মাত্র ৯ রান করতে হতো ইংল্যান্ডের। অথচ এই দুই ওভারও পুরোটা খেলতে পারেনি সফরকারীরা। ৬ বলের মধ্যে ৩ উইকেট হারিয়ে রুদ্ধশ্বাস এক ম্যাচে ৩ রানের অবিশ্বাস্য এক জয় তুলে নেয় পাকিস্তান। 

১৯তম ওভারে বোলিংয়ে এসে হারিস রউফ ৫ রান দিয়ে ২ উইকেট তুলে নিলে শেষ ওভারে জয়ের জন্য ইংলিশদের লাগতো মাত্র ৪ রান। আর পাকিস্তানের প্রয়োজন ছিল ১ উইকেট।

মোহাম্মদ ওয়াসিমের শেষ ওভারের ২য় বলে রান নিতে ছুটলে রিস টপলেকে রান আউটের ফাঁদে ফেলে পাকিস্তানের জয় নিশ্চিত করেন শান মাসুদ। এই জয়ে সাত ম্যাচের সিরিজটি ২-২ সমতায় থাকলো।

সিরিজে এখনো ৩টি ম্যাচ বাকি রয়েছে। বাকি ম্যাচগুলো হবে লাহোরের মাঠে। ২৮ সেপ্টেম্বর, ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবরের শেষ টি-টোয়েন্টি দিয়ে এই সিরিজের সমাপ্তি ঘটবে। 

বিভি/এজেড

মন্তব্য করুন: