• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিপাকে ফেলা সেই নিউজিল্যান্ডই সুসংবাদ দিলো পাকিস্তানকে

প্রকাশিত: ২০:২১, ১০ অক্টোবর ২০২২

আপডেট: ২১:৩৫, ১০ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
বিপাকে ফেলা সেই নিউজিল্যান্ডই সুসংবাদ দিলো পাকিস্তানকে

বহু কাঠখড় পুড়িয়ে নিজেদের দেশে ক্রিকেট ফিরিয়েছিল পাকিস্তান। কিন্তু হঠাৎ করেই পাকিস্তানকে বিপাকে ফেলে নিউজিল্যান্ড। ২০২১ সালে পাকিস্তান  সফরে গিয়ে প্রথম ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে নাটকীয়ভাবে সিরিজ বাতিল করে দেশে ফিরে যায় কিউইরা। নিরাপত্তার অজুহাত দিয়ে সিরিজ না খেলায় বড্ড ক্ষতি হয় পাকিস্তানের।

এরপর আবারও নিরাপত্তা বাড়ায় পাকিস্তান সরকার ও ক্রিকেট বোর্ড। বড় বড় অনেক দল খেলতে যায় সেখানে। কিন্তু নিউজিল্যান্ড আর যায়নি। এবার সেই নিউজিল্যান্ড দলই দুই দফায় পাকিস্তান সফরে যাচ্ছে। বড় সুসংবাদ দিয়ে ১৫টি ম্যাচ খেলার কথা জানিয়েছে নিউজিল্যান্ড বোর্ড।

সোমবার (১০ অক্টোবর) পাকিস্তান সফরের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। সেই সূচি থেকে জানা গেছে, পাকিস্তানের চারটি শহরে ১৫ ম্যাচ খেলবে। প্রথম ধাপের সফরে আগামী ২৭ ডিসেম্বর করাচিতে প্রথম টেস্ট। ৪ জানুয়ারি দ্বিতীয় টেস্ট শুরু হবে মুলতানে। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। 

এরপর করাচিতে ফিরে ১১, ১৩ ও ১৫ জানুয়ারি তিনটি ওয়ানডে খেলবে দুই দল। এটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।  

২০২৩ সালের এপ্রিল-মে মাসে দ্বিতীয় দফা সফরে পাকিস্তানে যাবে কিউইরা। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম চারটি টি-টোয়েন্টি হবে করাচিতে যথাক্রমে ১৩, ১৫, ১৬ ও ১৯ এপ্রিল। ২৩ এপ্রিল লাহোরে শেষ টি-টোয়েন্টির পর একই মাঠে প্রথম দুই ওয়ানডে হবে ২৬ ও ২৮ এপ্রিল। রাওয়ালপিন্ডিতে পরের তিনটি ওয়ানডে হবে ১, ৪ ও ৭ মে। এই ওয়ানডে সিরিজটি সুপার লিগের অংশ নয়।

১৯ বছর পর পাকিস্তানের মাটিতে গিয়েও না খেলে ফেরা নিউজিল্যান্ড ভরসা পেয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো বড় দলগুলোর সফরের কারণে। এ কারণেই দুই ধাপে মোট ১৫টি ম্যাচ খেলবে পাকিস্তানের মাটিতে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2