• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পঁচা শামুকে পা কাটেনি অস্ট্রেলিয়ার, রঙিন হলো সেমির স্বপ্ন

প্রকাশিত: ১৮:৩৮, ৩১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
পঁচা শামুকে পা কাটেনি অস্ট্রেলিয়ার, রঙিন হলো সেমির স্বপ্ন

আয়ারল্যান্ড যখন হারের তিক্ত স্বাদে মাঠ ছাড়ছে, তখন উল্লসিত অজি শিবির

এবারের বিশ্বকাপে বড় আতঙ্কের নাম আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ডের মতো দলকে হারিয়ে নিজেদের অস্তিত্বের জানান দিচ্ছে আইরিশরা। এর ফলে সুপার টুয়েলভের আগেই বিদায় নিয়েছে ক্যারিবীয়রা। পয়েন্ট টেবিলের নিচে চলে গেছে ইংল্যান্ড। তবে পঁচা শামুকে পা কাটেনি অস্ট্রেলিয়ার। আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়ে সেমিফািইনালের স্বপ্ন রঙিন করেছে অ্যারন ফিঞ্চরা।

ব্রিসেবেনের মাঠে অস্ট্রেলিয়ার দেওয়া ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৩৭ রানে অলআউট আইরিশরা। ফলে ৪২ রানের জয়ের সঙ্গে সেমিফাইনালে খেলার আশায় বাঁচিয়ে রাখল অজিরা। এতে করে ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া। তাদের পয়েন্ট এখন ৫। সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড।

টস জিতে প্রথমে অজিদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আইরিশরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চের ৪৪ বলে ৬৩ রানে ভর করে ৫ উইকেটে ১৭৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। সাথে মিচেল মার্শ ২২ বলে ২৮ ও মার্কাস স্টয়নিস ২৫ বলে ৩৫ রান করে সঙ্গ দেয় ফিঞ্চকে।

জবাব দিতে নেমে ২৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পরে আইরিশরা। এরপর টাকারের লড়াইয়ে কিছুটা গতি ফিরে পায় আইরিশরা। তবে টাকারের ৪৮ বলে ৯ চার আর ১ ছক্কায় অনবদ্য ৭১ রানের ইনিংসটি দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত আইরিশরা ৯ বল বাকি থাকতেই ১৩৭ রানে অলআউট হয়ে যায়। ৪৪ বলে ৬৩ রান করা ফিঞ্চ ম্যাচসেরা হন।

বিভি/এজেড

মন্তব্য করুন: