• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

মেসিকে চ্যালেঞ্জ মেক্সিকোর গোলরক্ষকের  

প্রকাশিত: ১৮:৩২, ২৬ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
মেসিকে চ্যালেঞ্জ মেক্সিকোর গোলরক্ষকের  

সৌদি আরবের সাথে হেরে এমনিতেই চাপে মেসির আর্জেন্টিনা। রাত একটায় নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে আর্জেন্টিনা। প্রতিদ্বন্দ্বী মেক্সিকো ইতিমধ্যে পোলান্ডের সাথে ড্র করে ফুরফুরে মেজাজ, এঁটেছেন মেসি ঠেকানোর রণকৌশল। 

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মেক্সিকোর কোচ এক প্রকার হুঙ্কার দিলেন, যে কোন প্রকারে আর্জেন্টিনাকে হারাবোই। তার কারন হিসেবে অনেকেই বলছে, যেহেতু মার্তিনোর অধীনে আর্জেন্টিনা জাতীয় দল এবং বার্সেলোনায় খেলেছে সেহেতু মেক্সিকো এই ম্যাচে বাড়তি সুবিধা পেতেই পারে। মার্তিনো স্বীকার করেন, মেসি পাঁচ মিনিটে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। তাই তাকে আটকাতে সব পরিকল্পনায় করা আছে।

এদিকে কাতার বিশ্বকাপে গোলবারের নিচে ম্যাজিক দেখিয়েছেন ম্যাক্সিকোর গোলকিপার গুইলার্মো ওচোয়া। পোল্যান্ডের বিপক্ষে রবার্ত লেভানদোভস্কির পেনাল্টি ঠেকিয়েছেন মেক্সিকান গোলকিপার। এবার আরও বড় চ্যালেঞ্জ তার সামনে। সামলাতে হবে লিওনেল মেসিকে। আজ (শনিবার) দিবাগত রাত ১টায় আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে মেক্সিকো। এই ম্যাচের আগে ওচোয়া বরং মেসিকেই চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন!

মেসির বিপক্ষে যেকোনও গোলকিপারকে কঠিন পরীক্ষায় পড়তে হয়। নিজের দিনে আর্জেন্টাইন অধিনায়ক কী করতে পারেন, সেটা সবাই জানেন। ওচোয়ারও অজানা নয়। তবে মেসির সামনে দেয়াল হয়ে দাঁড়ানোর প্রতিশ্রুতি এই গোলকিপারের।

কাতারে পঞ্চম বিশ্বকাপ খেলতে না ওচোয়া বলেছেন, ‘মেসির খেলায় ম্যাজিক আছে, ও যেকোনও কিছু করতে পারে। এক মিনিটের মধ্যে সে খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। ভালো একটা চ্যালেঞ্জ হতে যাচ্ছে। কঠিন হলেও ব্যাপারটি দারুণ। বিশ্বকাপ মঞ্চে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়ের মুখোমুখি হওয়া দারুণ ব্যাপার।’

নিজের ওপর পূর্ণ আস্থাও আছে ওচোয়ার। তাই মেসিকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন তিনি, “আমি ওই শ্রেণির নই, যারা বলে, ‘আমি অমুকের বিপক্ষে খেলতে চাই না, তমুকের বিপক্ষে খেলতে চাই না, কারণ তার বিপক্ষে খেলা কঠিন।’ আমি বরং উল্টো তাদের চ্যালেঞ্জ দিতে চাই। বিশ্বকাপে আমি তাদের (সেরা খেলোয়াড়) বিপক্ষে খেলতে চাই। এবং ভালো ম্যাচ খেলে, তাদের হারাতে চাই।”

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2