• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মেসিকে আটকাতে ডাচ কোচের গোপন ছক 

প্রকাশিত: ১৫:০০, ৯ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
মেসিকে আটকাতে ডাচ কোচের গোপন ছক 

কাতার বিশ্বকাপ মহারণে কোয়াটার ফাইনালে শুক্রবার রাতে মুখোমুখি হচ্ছে নেদারল্যান্ড ও আর্জেন্টিনা। হাইভোল্টেজ এই ম্যাচকে কেন্দ্র করে সরগরম ফুটবল বিশ্ব। একইদিনে উড়ন্ত ব্রাজিলের  মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। 

মেসিকে আটকাতে কী ছক কষেছেন ডাচ কোচ তা জানতে উদগ্রীব ছিলেন সাংবাদিকরা। কিন্তু কোনোভাবেই নিজের ছক সাংবাদিকদের সামনে বলেন নি এই কোচ। কৌশলী জবাবেই এড়িয়ে গেছেন এই কোচ।

 তিনি বলেন, ‘আমাদের কৌশল আপনাদের কাছে প্রকাশ করছি না। তা করাটা হবে বোকামি। আপনাদের জন্য উত্তর খোঁজা এতোটা কঠিনও নয়। নিজেই খুঁজে নিতে পারেন। তার (জন্য) আসা পাসিং লেনগুলো বন্ধ ও আটকে দিতে চাইব। আমি মনে করি নাম, তা নিয়ে খুব বেশি আওয়াজ হচ্ছে।’ 

নেদারল্যান্ডস এখন পর্যন্ত অপরাজিত দল বিশ্বকাপে। তবে গালের মতে বিশ্বকাপের আসল খেলাটা হবে কাল থেকে। তিনি বলেন, ‘আমাদের জন্য কাল শুরু হচ্ছে আসল বিশ্বকাপ। আমি আগের ম্যাচগুলোর গুরুত্ব কমাতে চাই না। তবে ব্রাজিল-আর্জেন্টিনা নকআউটে সম্ভবত ভিন্ন ক্যালিবারের দল।’

এর আগে ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছিল নেদারল্যান্ডস। তবে সেই ম্যাচে লিওনেল মেসিকে বন্দি রেখেছিল ডাচরা। 
 

বিভি/এসআই

মন্তব্য করুন: