• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঢাকা টেস্ট জিততে ভারতের টার্গেট ১৪৫ রান

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৭, ২৪ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৫:৩৮, ২৪ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
ঢাকা টেস্ট জিততে ভারতের টার্গেট ১৪৫ রান

ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসে সফরকারী ভারতকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। তৃতীয় দিন লাঞ্চের পর টাইগার ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতার মাঝেও ফিফটি তুলে দলের লিড বাড়ান জাকির হাসান ও লিটন দাস। জাকির ৫১ করে আউট হলেও ব্যক্তিগত ৭৩ রানে করে লিটন যখন আশা জাগিয়ে তুলছিলেন বড় লিডের তখন তাকে ফিরে দেন সিরাজ। ৯৮ বলে সাত চারে লিটন মোহাম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেন। 

এরপর মাত্র ৫ বল খেলেই বিদায় নেন তাইজুল। তবে অপরপ্রান্তে লড়াই করেছেন তাসকিন আহমেদ। তিনি ৪২ বল খেলে ৩১ রান করেন তিনি। তার সঙ্গে ছিলেন শেষ ব্যাটসম্যান খালেদ আহমেদ। টেস্টে তাসকিনের সর্বোচ্চ রানের ইনিংস ৭৫। যা তিনি ২০২১ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন। শেষ ব্যাটার হিসাবে আউট হন খালিদ আহমেদ। তাসকিন ৪৬ বলে ৪ চারে ৩১ রান করে অপরাজিত ছিলেন।  

এর আগে মিরপুর টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের বড় আক্ষেপ ছিল ভালো জুটি না হওয়ার। ছোট ছোট জুটি হলেও নিয়মিত উইকেট পড়ছিল। সপ্তম উইকেটে এসে লিটন দাসের সঙ্গে নুরুল হাসান সোহানের জুটি চল্লিশ পেরোয়। লিটন ও তাসকিন আহমেদের অষ্টম উইকেট জুটি অবশ্য আরও সফল। এরই মধ্যে তাদের জুটি পঞ্চাশ পেরিয়ে গেছে। লিটন-তাসকিন জুটি পঞ্চাশ পূরণ করে মাত্র ৫২ বলে। মোহাম্মদ সিরাজের করা ৬৩তম ওভারের প্রথম বলে চার হাঁকান তাসকিন। তাতেই জুটির ফিফটি পূর্ণ হয়।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২২৭ রানের বিপরীতে ভারত করেছিল ৩১৪ রান। ইতোমধ্যে টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে সফরকারী ভারত। 

বিভি/এসি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2