• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

তিন দলের প্লে-অফ চূড়ান্ত, সমীকরণ নিয়ে ঢাকায় ফিরছে বিপিএল

প্রকাশিত: ২২:২৩, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
তিন দলের প্লে-অফ চূড়ান্ত, সমীকরণ নিয়ে ঢাকায় ফিরছে বিপিএল

সিলেট পর্ব শেষে ঢাকায় ফিরছে বিপিএল টি-টোয়েন্টি লিগ। তিন দলের প্লে-অফ নিশ্চিত। এখনো অপেক্ষায় একটি দল। সেই সঙ্গে শীর্ষস্থান দখলের জন্য জমে উঠেছে নকআউট স্টেজে যাওয়ার লড়াই। আজ ও কাল দুদিনের বিরতির পর শুক্রবার শুরু হবে বিপিএল। তবে রয়েছে নানান সমীকরণ।

সিলেট আর্ন্তজাতিক স্টেডিয়ামে শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে বিপিএলে সর্বোচ্চ ২১০রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তার আগে নাসিরের ঢাকা ডমিনেটর্সের কাছে হেরেছে সাকিবের ফরচুন বরিশাল।

১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে এরই মধ্যে প্লে অফ নিশ্চিত করেছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। লড়াই চলছে সেরা চারের পরের তিন অবস্থান নিয়ে। ৯ ম্যাচে সমান ১২ পয়েন্ট কুমিল্লা ও বরিশালের। তবে রানরেটে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে সাকিবের দল। তৃতীয়তে অবস্থান বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লার। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে আছে রংপুর রাইডার্স। 

বাকিদের মধ্যে ১০ ম্যাচে ৩ জয় ও ৭ হারে ৬ পয়েন্ট নিয়ে চারে আছে ঢাকা ডমিনেটর্স। ৯টি করে ম্যাচ খেলে সমান ২টি করে জয় ও ৭টি হার খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। রানরেট ব্যবধানে টেবিলের ছয়ে আছে খুলনা এবং একেবারে শেষে আছে বন্দর নগরী চট্টগ্রামের দলটি।

শুক্রবার ঢাকায় শুরু হবে বিপিএলের শেষ পর্ব। ঐদিন দুপুরে ফরচুন বরিশাল খেলবে খুলনা টাইগার্সের বিপক্ষে। সন্ধ্যায় লড়বে রংপুর রাইডার্স ও ঢাকা ডমিনেটর্স। ব্যাটিংয়ে সর্বোচ্চ ৩৫৬ রান সিলেটের নাজমুল শান্তর। বোলিংয়ে মাশরাফির উইকেট ১২টি। তবে সবচেয়ে বেশি ১৩ উইকেট নেয়া খুলনা টাইগার্সের পাকিস্তানি পেসার ওহাব রিয়াজ দেশে ফিরে গেছেন। 

বিভি/এজেড

মন্তব্য করুন: