• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জ্যোতির আক্ষেপ ১৫-২০ রানের

প্রকাশিত: ২০:২০, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
জ্যোতির আক্ষেপ ১৫-২০ রানের

কেপ টাউনে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ শ্রীলংকার কাছে ৭ উইকেটে পরাজয়ের জন্য ব্যাটিংকে দায়ী করেছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। অতীতে শ্রীলংকার বিপক্ষে বেশ কয়েকটি ম্যাচে জয়ের রেকর্ড থাকায় এ ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদি ছিলো বাংলাদেশ।

কিন্তু টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১২৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ১৮ দশমিক ২ ওভারে ৩ উইকেটে ১২৯ রান করে ম্যাচ জিতে শ্রীলংকা। লংকান ওপেনার হর্ষিতা সামারাবিক্রমার ৫০ বলে অনবদ্য ৬৯ রানের ইনিংসেই মূলত  হেরে যায় বাংলাদেশ। 

ম্যাচ শেষে জ্যোতি বলেন, ‘আমার মনে হয় ১৫-২০ রানের ঘাটতি ছিল আমাদের। এই ধরনের উইকেটে, যদি ম্যাচ জিততে হয় তাহলে অন্তত ১৪০ রান প্রয়োজন। কারণ, শ্রীলংকার ব্যাটিং সত্যিই শক্তিশালী।’ বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন সোবহানা মোস্তারি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন জ্যোতি।

ব্যাটিং করতে নেমে  প্রথম ১০ ওভারে ৭২ পায় বাংলাদেশ।  কিন্তু শেষ ১০ ওভারে ৫৪ রানের বেশি তুলতে পারেনি তারা। এখানেই লড়াই থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।  আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। জ্যোতি বলেন, ‘অস্ট্রেলিয়াও শক্তিশালী প্রতিপক্ষ। তবে কঠিন ম্যাচে ভালো খেলার ব্যাপারে আশাবাদি আমরা।’

বিভি/ এসআই

মন্তব্য করুন: