• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শূন্য রানের রেকর্ড গড়লেন জস বাটলার

প্রকাশিত: ২১:৪৯, ২০ মে ২০২৩

ফন্ট সাইজ
শূন্য রানের রেকর্ড গড়লেন জস বাটলার

ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটার জস বাটলা এবারের আইপিএল একবারেই নিষ্প্রভ। রান তো পাচ্ছেন না, এরই মধ্যে গড়েছেন এক লজ্জার রেকর্ড। যা কোনো ক্রিকেটার গড়তে চাইবেন না। এবারের আসরে ৫ ম্যাচ কোনো রান না করেই আউট হয়েছেন বাটলার। ২০১৬ থেকে ২০২২ পর্যন্ত একটি মাত্য ম্যাচে শূন্যে ফিরেছিলেন বাটলার।

আইপিএলের গত ২০২২ আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন জস বাটলার। তবে এবারের আসরে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ। সর্বশেষ ৩ ম্যাচে শূন্য রানে আউট হওয়া বাটলার মোট ৫ ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন।

শুক্রবার (১৯ মে) পাঞ্জাব কিংসের বিপক্ষে শূন্য, এর আগে কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুরের বিপক্ষেও রানের খাতা খুলতে পারেননি তিনি। বাটলারের আগে কোনও ক্রিকেটার এক মৌসুমে এত ম্যাচে ডাক মারেননি। 

এর আগে এক মৌসুমে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার নজির হার্শেল গিবসের। ২০০৯ সালে ডেকান চার্জাসের হয়ে ৪ ম্যাচে কোনো রান না করেই আউট হন তিনি। মিঠুন মানহাসও ৪ ম্যাচ শূন্য রানে আউট হন। ২০১১ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে এ দৃষ্টান্ত স্থাপন করেন তিনি।

গত বছর আইপিএলে ৪ সেঞ্চুরিসহ সর্বোচ্চ ৮৬৩ রান করে অরেঞ্জ ক্যাপ জেতেন বাটলার। তবে এবার চিরচেনা ছন্দে নেই বাটলার। ১৪ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৩৯২ রান। এখন পর্যন্ত ৫ শূন্যের পাশাপাশি ৪ হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2