• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এবারের আইপিএল যাত্রা শেষ হলো কলকাতার

প্রকাশিত: ০১:২৫, ২১ মে ২০২৩

ফন্ট সাইজ
এবারের আইপিএল যাত্রা শেষ হলো কলকাতার

ডিককের উল্লাস এবং পড়ে থাকা স্ট্যাম্পের দিকে রাসেলের তাকিয়ে থাকায় বলে দেয় কি হয়েছে ম্যাচে। ছবি- ক্রিকইনফো

চলমান আইপিএলের যাত্রা শেষ হলো কলকাতা নাইটরাইডার্সের। যেখানে প্লেঅফের লড়াইয়ে টিকে থাকতে জয়ের বিকল্প ছিল না, সেখানে ঘরের মাঠে নখ কামড়ানো উত্তেজনা ছড়িয়ে ১ রানে হেরে বিদায় নিয়েছে কলকাতা।

শনিবার (২০ মে) ইডেন গার্ডেনে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে কলকাতা নাইট রাইডার্সকে ১ রানে হারিয়েছে লখনৌ সুপার জায়ান্ট। এতে করে প্লেঅফ নিশ্চিত হয়েছে লখনৌর।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে লখনৌ। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান করতে সমর্থ হয় কলকাতা। যদিও শেষ দিকে ঝড় তুলে দলকে জেতানোর আপ্রাণ চেষ্টা করেন রিঙ্কু সিং।

টস হেরে ব্যাট করতে নেমে লখনৌয়ের শুরুটা ভালো হয়নি। ১৪ রানেই করণ শর্মার উইকেট হারায় তারা। তবে প্রিরার্ক মানকাডকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ান কুইন্টন ডি কক। তবে এরপর ৫৫ রান থেকে ৭৩ রান করতেই লখনৌয়ের চারজন ব্যাটার বিদায় নেন। মানকাড ২৬ ও ডি কক ২৮ রান করলেও রানের খাতাই খুলতে পারেননি মার্কাস স্টয়নিস। এছাড়া ক্রুনাল পান্ডিয়া করেন ৯ রান। পরে আয়ুশ বাদনি ও নিকলাস পুরানের জুটিতে ফের ঘুরে দাঁড়ায় লখনৌ। ২১ বলে ২৫ রান করেন বাদনি। ৩০ বলে ৫৮ রান করেন পুরান। তার ইনিংসে ৪টি চার ও ৫টি ছয়ের মার ছিল। শেষদিকে ৪ বলে ১১ রান করেন কৃষ্ণাপ্পা গৌতম।
 
কলকাতার হয়ে ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট পান সুনীল নারিন। এছাড়া বৈভব অরোরা ও শার্দুল ঠাকুরও ২ উইকেট করে পান। ১ উইকেট করে পান হারশিত রানা ও বরুণ চক্রবর্তী।

১৭৭ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড় তোলেন জেসন রয় ও ভেঙ্কটেশ আয়ার। মাত্র ৫.৫ ওভারেই ৬১ রান তোলে কলকাতা। ১৫ বলে ২৪ রান করে গৌতমের বলে বিদায় নেন আয়ার। এরপর বেশিক্ষণ টেকেননি অধিনায়ক নিতিশ রানাও (৮)। ২৮ বলে ৪৫ রান করে জেসন রয় বিদায় নিলে রহমানউল্লাহ গুরবাজ (১০) ও আন্দ্রে রাসেল (৭) বেশিক্ষণ টেকেননি। 

তবে ছন্দ দেখিয়ে এদিন দারুণ ব্যাটিং করেন রিঙ্কু সিং। তবে তাকে সঙ্গ দিতে পারেননি কেউই। কলকাতাকে একাই লড়াইয়ে রাখেন রিঙ্কু, শেষ পর্যন্ত  ৩৩ বলে ৬ চার ও ৪ ছয়ে ৬৭ রান করে মাঠে দাঁড়িয়ে দেখেন ১ রানে দলের হার।

লখনৌয়ের পক্ষে ২৩ রানে ২ উইকেট পান রবি বিষ্ণয়ী। ইয়াশ ঠাকুরও ২ উইকেট পান। ক্রুনাল পান্ডিয়া ও কৃষ্ণাপ্পা গৌতম ১টি করে উইকেট পান।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2