• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সতীর্থের পক্ষে ‘যুদ্ধ ঘোষণা’ ব্রাজিলিয়ান তারকার

প্রকাশিত: ১৭:০৭, ২৪ মে ২০২৩

ফন্ট সাইজ
সতীর্থের পক্ষে ‘যুদ্ধ ঘোষণা’ ব্রাজিলিয়ান তারকার

সম্প্রতি বেশ কঠিন সময় পার করছেন ভিনিসিয়াস জুনিয়র। রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড খেলোয়াড় প্রায় প্রতিটি অ্যাওয়ে ম্যাচেই বর্ণবাদের শিকার হচ্ছেন। সবশেষ ভ্যালেন্সিয়ার মাঠে তো রীতিমতো হুলস্থূল কাণ্ড ঘটে গেছে ব্রাজিলিয়ান এই তারকার সঙ্গে।

এসব ঘটনায় ভিনিসিয়াসের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। তবে জাতীয় দলে ভিনির সতীর্থ ও বার্সেলোনা ফরোয়ার্ড রাফিনহা বেছে নিলেন অন্য পথ। বর্ণবাদের বিপক্ষে যুদ্ধেরই ঘোষণা দিয়েছেন ২৬ বছর বয়সী এই সেলেসাও তারকা।

মঙ্গলবার (২৩ মে) রিয়াল ভায়োদোলিদের মাঠে ম্যাচের ৬৩তম মিনিটে রাফিনহাকে তুলে নেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। যখন তাকে তুলে নেওয়া হয় তখন মাঠ ছাড়ার সময় জার্সি খুলে ফেলেন তিনি।

তার জার্সির নিচে গায়ের গেঞ্জিতে লেখা ছিল, ‘বর্ণবাদীরা ফুটবল থেকে দূরে থাকো। যতদিন পর্যন্ত চোখের জ্যোতির চেয়ে গায়ের রং বেশি গুরুত্বপূর্ণ হয়ে থাকবে, ততদিন পর্যন্ত যুদ্ধ থাকবে। ভিনি, তোমার সঙ্গে আছি আমি।’

লা লিগায় ভায়াদোলিদের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে হেরে গেছে বার্সেলোনা। ম্যাচে কোনো গোল করতে পারেননি রাফিনহা। যখন মাঠ ছাড়েন তখন ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল দলটি। কিন্তু বর্ণবাদে সৃষ্ট সাম্প্রতিক ঘটনায় ভিনিকে সঙ্গ দিয়ে আলোচনায় তিনিই।

গত রবিবার ভ্যালেন্সিয়ার মাঠে প্রচণ্ড অপব্যবহারের শিকার হন ভিনিসিয়াস। তবে সেইদিন যেন মাত্রা ছাড়িয়ে গিয়েছিল। যে কারণে মেজাজ হারিয়ে ভ্যালেন্সিয়ার এক খেলোয়াড়কে আঘাত করে দেখেছিলেন লাল কার্ড। যদিও আগের দিন সেই কার্ড প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

বিভি/টিটি

মন্তব্য করুন: