• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নারী ফুটবল দলে বিষাদের সুর, অবসরে যাচ্ছেন আঁখিও

প্রকাশিত: ০৯:১৭, ২৯ মে ২০২৩

ফন্ট সাইজ
নারী ফুটবল দলে বিষাদের সুর, অবসরে যাচ্ছেন আঁখিও

দেশের ফুটবলে আনন্দের মুহূর্ত উপহার দিয়েছিল যে দলটা, তারা একে একে দল ছাড়তে শুরু করেছেন। সাফ শিরোপাজয়ী দলের কয়েক জন ফুটবলারদের আকস্মিক সিদ্ধান্তে হচকিত সবাই। সেই সঙ্গে নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটনের পদত্যাগের ঘোষণা আলোচনায় নতুন মাত্রা যোগ করেছে।

এ বছরের জানুয়ারিতেই অবসরের ঘোষণা দেন সাফজয়ী ফুটবল দলের সদস্য আনুচিং মগিনি এবং সাজেদা খাতুন। এরপর গত দুদিন আগে ফুটবলকে বিদায় বলা সিদ্ধান্ত জানিয়েছেন সিরাত জাহান স্বপ্নাও। এরই মধ্যে ক্যাম্প ছেড়ে নিজের রংপুরের বাড়িতে গিয়েছেন তিনি। এবার জাতীয় দলের ক্যাম্প ছেড়েছেন নারী দলের অন্যতম সেরা ডিফেন্ডার আঁখি খাতুন।

গতকাল রবিবার (২৮ মে) রাজধানীতে ‘কুল বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড' অনুষ্ঠানে উপস্থিত হয়ে আঁখি জানান, আপাতত ক্যাম্পে নেই। ঈদের পর চীনে চলে যাবে। সেখানে একটি প্রতিষ্ঠানে খেলাধুলার পাশাপাশি পড়াশোনা করবো।

আঁখি জানিয়েছেন, জাতীয় দলের ক্যাম্প ছেড়ে বাড়ি ফিরে গেছেন তিনি। এর আগেও ক্যাম্প ছেড়ে মায়ের পাশে থাকতে গ্রামে ছিলেন, তবে তখন অনেক সমালোচনায় পড়তে হয়েছিল বলে জানিয়েছেন তিনি। এবার সমালোচনা এড়াতেই আগে থেকেই সব জানিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন আঁখি। 

তিনি বলেন, আসলে আমি আমার চীনে যাওয়ার বিষয়টা এখনই বলতাম না। এটা বললাম যাতে কোনও নেগেটিভ নিউজ না হয়। এখনই নিশ্চিত করে কিছু বলতে চাচ্ছি না। ঈদের পরে যাবো। কনফার্ম হলে সকলকে প্রতিষ্ঠানের নামও জানাবো। 

নিজের সিদ্ধান্ত বাফুফেকেও জানিয়ে দিয়েছেন আঁখি। দলের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলিকেও জানিয়েছেন। চীনে যেতে বাফুফে থেকে আর্থিক সুবিধা না পেলে নিজের খরচেই যাবেন বলে জানিয়েছেন তিনি। 

তবে হেড কোচ ছোটনের চাকরি ছাড়ার সঙ্গে তার এই সিদ্ধান্তের কোনও সম্পর্ক নেই বলে জানিয়েছেন আঁখি।

বিভি/এজেড

মন্তব্য করুন: