• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শিরোপা জিততে চেন্নাইকে ২১৫ রানের টার্গেট দিল গুজরাট

প্রকাশিত: ২১:৪৬, ২৯ মে ২০২৩

আপডেট: ২২:০৭, ২৯ মে ২০২৩

ফন্ট সাইজ
শিরোপা জিততে চেন্নাইকে ২১৫ রানের টার্গেট দিল গুজরাট

ছবি সংগৃহীত

আইপিএলের ১৬তম আসরের শিরোপা জিততে চেন্নাই সুপার কিংসকে ২১৫ রানে জয়ের টার্গেট দিয়েছে গুজরাট টাইটানস। সোমবার (২৯ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় শিরোপা নির্ধারনী ম্যাচটি। টসে জিতে চেন্নাই অধিনায়ক ধোনী গুজরাটকে ব্যাট করতে পাঠায়। 

ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে গুজরাট ২১৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৯৬ রান করেন সাই সুদর্শন। ৪৭ বলে ছয় ছক্কা আর ৮ চারে তিনি এই রান সংগ্রহ করেন। 

সাই সুদর্শনের ব্যাটিংয়ের ছবি  এছাড়া ঋদ্ধিমান শাহ ৫৪, শুভমন ৩৯ গিল এবং অধিনায়ক হার্ডিক পান্ডিয়া ১২ বলে ২১ রান করেন। 

ফাইনাল মহারণে প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। এবারের আইপিএলে এখন পর্যন্ত চেন্নাই-গুজরাট মুখোমুখি হয়েছে চারবার। এরমধ্যে তিন দেখায় ধোনিদের বিপক্ষে জয়ের হাসি হেসেছে গুজরাট, সবশেষ পাঁচ ম্যাচের তিনটিতে জয় পেয়েছে গুজরাট। আর চেন্নাই চারটিতে। এবারের আইপিএলে উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। ঘরের মাঠে ৫ উইকেটে জিতেছিল গুজরাট। পরে প্রথম কোয়ালিফায়ারে পান্ডিয়াদের ১৫ রানে হারায় ধোনির চেন্নাই।

গুজরাট টাইটান্স: ঋদ্ধিমান শাহ, শুভমন গিল, সাই সুদর্শন, হার্ডিক পান্ডিয়া, বিজয় শঙ্কর, ডেভিড মিলার, রাহুল তেওটিয়া, রশিদ খান, মোহিত শর্মা, নুর আহমেদ, মোহাম্মদ শামি। 

চেন্নাই সুপার কিংস: ঋতুরাজ গাইকোয়াড়, ডেভন কনওয়ে, আজিঙ্কা রাহানে, মঈর আলী, আম্বাতি রাইডু,রবিন্দ্র জাদেজা, এমএস ধোনি, দিপক চাহার, মাথিসা পাথিরানা, তুষার দেশপান্ডে, মাহিশ থিকসানা।

বিভি/ এইচএস

মন্তব্য করুন: