• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লঙ্কান সিরিজের আগে আফগান শিবিরে বড় দুঃসংবাদ

প্রকাশিত: ১৬:০৭, ১ জুন ২০২৩

ফন্ট সাইজ
লঙ্কান সিরিজের আগে আফগান শিবিরে বড় দুঃসংবাদ

দুর্দান্ত এক আইপিএল মৌসুম কাটিয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। তবে জাতীয় দলের হয়ে মাঠে নামার আগেই ইনজুরিতে পড়েছেন তিনি। যার কারণে আসন্ন লঙ্কান সিরিজে প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না বলে নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড বুধবার (৩১ মে) এক বিবৃতিতে রশিদ খানের ইনজুরির বিষয়টি নিশ্চিত করে। এতে বলা হয়, পিঠের নিচের অংশের চোটের কারণে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না রশিদ খান। আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হবে এবং তৃতীয় ওয়ানডেতে তাকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। তবে শঙ্কা কিছুটা থাকছেই।

সদ্য শেষ হওয়া আইপিএলে দারুণ পারফর্ম করেছেন রশিদ খান। ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকইনফোর সেরা একাদশেও জায়গা করে নিয়েছেন তিনি। আসরে ১৭ ম্যাচ খেলে ১৩০ রানের পাশাপাশি নিয়েছেন ২৭ উইকেট।

শুক্রবার (২ জুন) শ্রীলঙ্কায় শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর আফগান দল আসবে বাংলাদেশে একটি টেস্ট ম্যাচ খেলতে। ১৪ জুন মিরপুরে শুরু হবে সেই টেস্ট। তার আগে আফগান দল বড় এক ধাক্কাই খেল।

এদিকে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজটি খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছে আফগানিস্তান। কারণ, এই সিরিজটি বিশ্বকাপ প্রস্তুতি হিসেবে দেখছে তারা। যার জন্য শক্তিশালী দলও ঘোষণা করেছিল তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের ১৫ সদস্যের দল 
হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, আব্দুর রহমান, ফজলহক ফারুকী ও ফরিদ আহমদ মালিক 

বিভি/টিটি

মন্তব্য করুন: