• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু কাপ খেলতে ঢাকায় পৌঁছেছে আর্জেন্টিনা দল

প্রকাশিত: ১২:৪৬, ১০ মার্চ ২০২৩

আপডেট: ১২:৪৭, ১০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
বঙ্গবন্ধু কাপ খেলতে ঢাকায় পৌঁছেছে আর্জেন্টিনা দল

আর্জেন্টিনা কাবাডি দল

বাংলাদেশের সবচেয়ে বড় কাবাডি টুর্নামেন্টের তৃতীয় আসর শুরু হবে আগামী ১৩ মার্চ। জাতির পিতার নামে হবে ‘বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট। তৃতীয় এই আসরে অংশ নিতে আর্জেন্টিনা দল আজ ঢাকায় পৌঁছেছে। 

শুক্রবার (১০ মার্চ) সকাল ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে লাতিন আমেরিকার দলটি। ২০২২ সালের আসরে আর্জেন্টিনার আসার কথা থাকলেও বিভিন্ন কারণে আসা হয়নি। এবারই প্রথমবারের মতো এই আসরে অংশ নিচ্ছে আর্জেন্টিনা। 

২০২১ ও ২০২২ সালে অনুষ্ঠিত প্রথম দুই আসরে আটটি করে দেশ অংশ নিলেও এবার টুর্নামেন্টের পরিধি বেড়েছে, অংশ নিচ্ছে ১২টি দেশ। লাতিন আমেরিকার আর্জেন্টিনা; দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল; আশিয়ানের ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, চায়নিজ তাইপে; মধ্যপ্রাচ্যের ইরাক, আফ্রিকার কেনিয়া, ইউরোপের ইংল্যান্ড, পোল্যান্ড। এবারই প্রথম অংশ নেবে চায়নিজ তাইপে, থাইল্যান্ড ও আর্জেন্টিনা।

আগামী ১১ মার্চ শনিবার দুপুর ১২টায় জাতীয় কাবাডি স্টেডিয়ামে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। ১২ মার্চ ম্যানেজার্স মিটিংয়ে টুর্নামেন্টের গ্রুপিং, ফিকশ্চার ও ফরম্যাট চূড়ান্ত হবে। প্রথম দুটি আসরেই চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

বিভি/এজেড

মন্তব্য করুন: