• NEWS PORTAL

  • বুধবার, ২২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বৃষ্টির সংবাদ দিলো আবহাওয়া অফিস, কমবে তাপমাত্রাও

প্রকাশিত: ২৩:০৬, ৩০ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
বৃষ্টির সংবাদ দিলো আবহাওয়া অফিস, কমবে তাপমাত্রাও

দেশজুড়ে বয়ে যাচ্ছে দাবদাহ। মানুষের জীবন ওষ্ঠাগত। একটু বৃষ্টির আশায় চাতক পাখির মতো চেয়ে আছে দেশবাসী। এরই মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী ২ মে সিলেট, চট্টগ্রামে বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার আবহাওয়া অফিসের নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। 

সিলেট চট্টগ্রামে বৃষ্টির আভাস থাকলেও  খুলনা, রাজশাহী অঞ্চলের তীব্র তাপপ্রবাহ কমার সম্ভাবনা নেই। কিন্তু আগামী ৪ অথবা ৫ মে থেকে সারা দেশের তাপমাত্রা কমা শুরু করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

৪ মে এর পর থেকে চুয়াডাঙ্গা, যশোর, ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনাতেও বৃষ্টির সম্ভাবনা আছে। মূলত কালবৈশাখী ঝড় ও ভারী বৃষ্টিতে ৪ অথবা ৫ মে থেকে সারা দেশের তাপমাত্রা কমা শুরু করবে।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, ঢাকা, রাজশাহী, চুয়াডাঙ্গাসহ সারা দেশে ৪ ও ৫ মে থেকে ভারী বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে।

আগামীকাল সকাল ৯টায় পঞ্চম দফায় হিট অ্যালার্ট শেষ হলেও কিছু কিছু এলাকায় তাপমাত্রা তীব্র থাকতে পারে। এতে আবারও হিট অ্যালার্ট জারির সম্ভাবনা আছে। মে মাসের মাঝামাঝি থেকে তাপমাত্রা আবারও বাড়ার শঙ্কা রয়েছে।

গত সাত দশকের মধ্যে সবচেয়ে উত্তপ্ত মাস পার করল এপ্রিল। এ মাস জুড়ে একটানা দীর্ঘ তাপপ্রবাহের বিস্তার ছিল প্রায় সারা দেশে। এ সময়ে তাপমাত্রার পারদ উঠেছে ৪৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।  ২২ এপ্রিলের পর খুলনা বিভাগ হয়ে ওঠে সবচেয়ে উত্তপ্ত। চুয়াডাঙ্গা, যশোর, বাগেরহাটে প্রায় প্রতিদিনই তাপমাত্রা ৪০ থেকে ৪৩ ডিগ্রি সেলসিয়াসে উঠেছে।

চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৪৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার বিকেল ৩টায় এ তাপমাত্রা রেকর্ড করেছে জেলা আবহাওয়া অফিস। গত কয়েকদিন ধরেই যশোরে তাপমাত্রা থাকছে ৪০ থেকে ৪২ ডিগ্রির ঘরে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2