• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ছয় বিভাগে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা: আবহাওয়া অফিস

প্রকাশিত: ১২:৪৪, ১৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
ছয় বিভাগে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা: আবহাওয়া অফিস

আবহাওয়া অফিস বলছে, দেশের ছয়টি বিভাগে হতে পারে ভারি বৃষ্টি, হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাঁকি দুই বিভাগে। 
আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে জানান ,পশ্চিমবঙ্গ-উত্তর উড়িষ্যা উপকূলের অদূরে অবস্থানরত নিম্নচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে সরে গিয়ে বর্তমানে ছত্তীসগঢ় এবং তৎসংলগ্ন এলাকায় স্থল নিম্নচাপ আকারে অবস্থান করছে। 

এটি আরও উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। 
এর প্রভাবে মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল পর্যন্ত ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় ভারী বৃষ্টি এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় মাঝারী থেকে হালকা বৃষ্টি হতে পারে। 

নিম্নচাপের প্রভাবে বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ০২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত (পুনঃ) ০২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এর প্রভাবে দেশের কিছু জায়গায় দক্ষিণ/দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ০১ নম্বর (পুনঃ) ০১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। 
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2