• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

৪ জেলায় চলছে শৈত্যপ্রবাহ, আরও কমবে তাপমাত্রা

প্রকাশিত: ১১:২৪, ২ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
৪ জেলায় চলছে শৈত্যপ্রবাহ, আরও কমবে তাপমাত্রা

প্রতীকী ছবি

নীলফামারী, পাবনা, দিনাজপুর ও কুঁড়িগ্রাম জেলার উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। একইসঙ্গে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমবে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। এই সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়, শেষরাত থেকে সকাল পর্যন্তদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে জানানো হয়,  দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি পশ্চিম-দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ সকালে (২ ফেব্রুয়ারি) শ্রীলংকা উপকূল অতিক্রম করেছে। এটি আরো পশ্চিম-দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টার আবহাওয়াচিত্র তুলে ধরে বলা হয়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুন্ড ও কক্সবাজারে ৩১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আজ ঢাকায় উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় (৬-১২) কিলোমিটার বেগে বাতাস বইছে। 

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৪৫ মিনিটে এবং সূর্যোদয় ভোর ৬ টা ৪০ মিনিটে হবে বলেও জানায় আবহাওয়া অফিস।

বিভি/কেএস

মন্তব্য করুন: