• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

শিমুল মুস্তাফার একক আবৃত্তি ‘যন্ত্রণার মেঘ বৃষ্টি ঝড়’ ২০ অক্টোবর সন্ধ্যায়

প্রকাশিত: ১৮:১১, ১৫ অক্টোবর ২০২৩

আপডেট: ১৮:১২, ১৫ অক্টোবর ২০২৩

ফন্ট সাইজ
শিমুল মুস্তাফার একক আবৃত্তি ‘যন্ত্রণার মেঘ বৃষ্টি ঝড়’ ২০ অক্টোবর সন্ধ্যায়

ছবি:বরেণ্য আবৃত্তিকার শিমুল মুস্তাফা

বরেণ্য আবৃত্তিকার শিমুল মুস্তাফার একক আবৃত্তি পরিবেশনা ‘যন্ত্রণার মেঘ বৃষ্টি ঝড়’ ৫ম বারের মতো আয়োজন করেছে বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমি। শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চে অনুষ্ঠিত হবে।

শিমুল মুস্তাফা বলেন, ‘কবিতা মানুষের কথা বলে, প্রকৃতির কথা বলে, মানবতার কথা বলে, শ্রেণি সংগ্রামের কথা বলে। সেই কবিতাগুলোকে মানুষের মনে জায়গা করে দেয়ার  নামই আবৃত্তি। তাইতো ৪২ বছর ধরে এই কাজটি আমি করে চলেছি। আমি বিশ্বাস করি আবৃত্তি মস্তিষ্কের একটা শিল্প, আমি কবিতা উপলব্ধি করি আর তা ভালোবেসেই পড়ি। 

অনুষ্ঠানের সমন্বয়কারী নিপুণ নিয়ামত জানান, বৈকুণ্ঠের একদল উদ্যমী ও সাহসী তরুণ-তরণীর পরিশ্রমের বিনিময়ে এই অনুষ্ঠান আয়োজন করতে পেরেছি ৫ বারের মতো। এর সাথে সম্পৃক্ত সকলের গুচ্ছ গুচ্ছ প্রচেষ্টা ও অবদানের ফলেই অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হবে আশা রাখি। 

‘যন্ত্রণার মেঘ বৃষ্টি ঝড়’-এ শিমুল মুস্তাফা মুক্তিযুদ্ধ, দ্রোহ, প্রেমসহ বিভিন্ন বিষয়ের কবিতা আবৃত্তি করেন। বরাবরের মতো এবারও অনুষ্ঠানে অনেক বিশিষ্টজন এবং শিমুল মুস্তফার অসংখ্য ভক্ত উপস্থিত থেকে বিমুগ্ধচিত্তে উপভোগ করবেন একটির পর একটি কবিতা। 


 

বিভি/রিসি

মন্তব্য করুন: