• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

উন্মুক্ত হলো বিআরটি প্রকল্পের ৭ ফ্লাইওভার, ঈদ যাত্রায় স্বস্তির আশা (ভিডিও)

প্রকাশিত: ১১:৩৯, ২৬ মার্চ ২০২৪

আপডেট: ১২:২৬, ২৮ মার্চ ২০২৪

ফন্ট সাইজ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিআরটি প্রকল্পের ৭টি উড়াল সেতু খুলে দেয়ায় এবারের ঈদ যাত্রা স্বস্থিদায়ক হবে বলে আশা করছেন যাত্রী ও পরিবহন চালকরা। ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে গাজীপুরে সব ধরনের প্রস্তুতির কথা জানালেন সংশ্লিষ্টরা। 

গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রকল্পের আওতায় বিআরটি, গাজীপুর - এয়ারপোর্ট রুটের কাজ শুরু হয় ২০১২ সালে। প্রায় ৪ হাজার ২শ ৬৮ কোটি ৩২ লাখ টাকা বাজেটের এই প্রকল্পটির কাজ ১২ বছর পর ৯১ ভাগ সম্পন্ন হয়েছে। এ বছরের শেষ নাগাদ এই বাস র্যাপিড ট্রানজিট (BRT) প্রকল্পের কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। 

ইতোমধ্যে এই প্রকল্পের সাড়ে ২০কি.মি. পেভমেন্টের কাজ সম্পন্ন হয়েছে। এর আগে দীর্ঘ এলিভেটেড অংশ যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে। এই প্রকল্পের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ৮টি ফ্লাইওভারের মধ্যে ৭টি সম্পন্ন করা হয়েছে। ঈদকে সামনে রেখে ওই ফ্লাইওভার খুলে দেয়ার মধ্য দিয়ে গাজীপুর ঢাকা রুটের যানজট অনেকাংশে নিরসন হবে। 

ফ্লাইওভারগুলো খুলে দেয়ার পর যানবাহন চলাচলে স্বস্তিদায়ক হওয়ায় ওই রুট ব্যবহারকারী যাত্রী ও পরিবহন চালকরা  সন্তোষ প্রকাশ করেছেন।

আসন্ন ঈদে বিভিন্ন জেলার যাত্রীদের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে স্বাচ্ছন্দে বাড়ি পৌঁছানোর সব ধরনে প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন, জিএমপি ট্রাফিক বিভাগ । 

এ প্রকল্পের গাজীপুরে ১টি বাস ডিপো নির্মিত হয়েছে। বিমানবন্দর থেকে জয়দেবপুর পর্যন্ত ২৫টি বিআরটি স্টেশনের ৭৭%, ১৫টি ফুটওভার ব্রিজের ৭৩% সম্পন্ন হয়েছে। এছড়া ৩২ কি:মি: ফুটপাতের ৪০% কাজ সম্পন্ন হয়েছে। 

বিভি/রিসি

মন্তব্য করুন: