• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আগুন নিয়ন্ত্রণে এলেও সুন্দরবনে পানি ছিটানো হবে আরও দুইদিন

জসিম উদ্দিন, মোংলা, (বাগেরহাট)

প্রকাশিত: ১৫:১১, ৬ মে ২০২৪

ফন্ট সাইজ
আগুন নিয়ন্ত্রণে এলেও সুন্দরবনে পানি ছিটানো হবে আরও দুইদিন

অবশেষে ৪৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এলো সুন্দরবনে লাগা আগুন। সোমবার (৬ মে) সকাল ১০ টা ৩৫ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি করেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। 

সহকারী বন সংরক্ষক রানাদেব জানান, আগামী দুই দিন ধরে এ পরিস্থিতি পর্যবেক্ষণে রেখে পানি ছিটানো হবে। তবে আপাতত আর ভয়ের কোনো কারণ নেই। কারণ আগুন যাতে আবার জ্বলে উঠতে না পারে বা ছড়িয়ে পড়তে না পারে সেজন্য রবিবার ফায়ার লাইন কেটে সেখানে পানি দিয়ে রাখা হচ্ছে। 

শনিবার (৪ মে)দুপুরে সুন্দরবনের আমরবুনিয়ার লতিফের ছিলা এলাকায় আকস্মিক এ আগুন লাগে। এদিকে আগুন লাগার কারণ এখন পর্যন্ত জানাতে পারেনি বন বিভাগ। তবে তা উদ্ঘাটনে কাজ করছে বন বিভাগের তদন্ত কমিটি।

প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী জানিয়েছেন, বনে লাগা আগুনে ৫ একর বন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আগুন যেন পুনরায় জ্বলে উঠতে না পারে এ জন্য আরো তিন দিন ওই এলাকায় সতর্ক অবস্থায় থাকবে। আগুন লাগার ঘটনায় মঙ্গলবার থানায় সাধারণ ডায়েরি করা হবে। আরো বলেন, আগুন লাগার ঘটনায় জীববৈচিত্র্যের ক্ষতি নিরূপণ ও পরবর্তীতে করণীয় নির্ধারণে সাত সদস্যের বিশেষজ্ঞ টিম গঠন করা হয়েছে।  খুলনার বন সংরক্ষক মিহির কুমার দোর নেতৃত্বে গঠিত টিম ১০ দিনের মধ্যে প্রতিবেদন প্রদান করবে।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2