• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

৮শ সুবিধাবঞ্চিতকে বিনামূল্যে চক্ষু সেবা দিয়েছে এমএসএস

প্রকাশিত: ২১:৫৪, ৩০ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
৮শ সুবিধাবঞ্চিতকে বিনামূল্যে চক্ষু সেবা দিয়েছে এমএসএস

পঞ্চগড়, ঠাকুগাঁও এবং মানিকগঞ্জে বিনামূল্যে প্রায় আট’শ সুবিধাবঞ্চিত ব্যক্তিকে চক্ষু সেবা প্রদান করেছে মানবিক সাহায্য সংস্থা আই কেয়ার প্রোগ্রাম-এমএসএস। সংস্থাটি জানিয়েছে, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের অর্থায়নে এই কার্যক্রম পরিচালিত হয়েছে।

সংস্থাটির মিডিয়া অফিসার তাসমিয়া তানিয়া জানিয়েছেন, ২১ ও ২৫ সেপ্টেম্বর পঞ্চগড়, ২৮ সেপ্টেম্বর ঠাকুরগাঁও এবং ২৯ সেপ্টেম্বর মানিকগঞ্জে চারটি চক্ষু শিবিরে ৭৬৪ সুবিধাবঞ্চিত ব্যক্তিকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়। প্রয়োজনীয় প্রেসক্রিপশনসহ বিনামূল্যে ১০৮টি ওষুধ এবং ১৫২টি চশমা দেওয়া হয়। ১৪৮ জন চক্ষু রোগীর ছানি শনাক্ত হয় এবং এর মধ্যে ১২৯জনকে ইসিপি- এমএসএস এর সহযোগী হাসপাতালগুলোর মাধ্যমে ছানি অপারেশন করা হয়।

এমএসএস-এর প্রেসিডেন্ট ফিরোজ এম হাসান বলেন, ইসিপি-এমএসএস সকল অসহায় মানুষের চক্ষুসেবা সহজলভ্য করতে কাজ করছে। এসব দুস্থদের চক্ষুসেবা প্রদান করা এবং আমাদের সহযোগী হাসপাতালে চোখের ছানি অপারেশনের মাধ্যমে তাঁদের দৃষ্টিশক্তি ফিরিয়ে আনার ক্ষেত্রে উদার সহযোগিতার জন্য আমাদের সম্মানিত দাতা মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

২০১৪ সাল থেকে বাংলাদেশে অসহায় মানুষের মধ্যে প্রতিরোধ যোগ্য অন্ধত্ব দূরীকরণে কাজ করছে ইসিপি-এমএসএস । এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজারের বেশি রোগীকে চক্ষু সেবা প্রদান করেছে সংস্থাটি। এরমধ্যে ৮,৭০০ রোগীর চোখের ছানি অপারেশন এবং চোখের অপ্রতিরোধ্য ত্রুটি সংশোধনে রোগীদের মাঝে ২৫,০০০ চশমা দেয়া হয়েছে।

বিভি/এনএম/এসডি

মন্তব্য করুন: