• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্বাধীনতার ৫০ বছরপর

সাতক্ষীরা শহরের বধ্যভূমিতে অস্থায়ী স্মৃতিসৌধ নির্মাণ

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০২, ২৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সাতক্ষীরা শহরের বধ্যভূমিতে অস্থায়ী স্মৃতিসৌধ নির্মাণ

স্বাধীনতার ৫০ বছর পর গণহত্যা দিবসে সাতক্ষীরা শহরের কাটিয়া আমতলা দীনেশ কর্মকারের বাড়ি সংলগ্ন বধ্যভূমিতে অস্থায়ী স্মৃতি সৌধ নির্মাণ ও পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। 

শুক্রবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৯টায় নবনির্মিত অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়, সাতক্ষীরা বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতিসৌধ নির্মাণ কমিটি।

এরপর সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীরে সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি। 

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতিসৌধ নির্মাণ কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মশিউর রহমান মশু, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ দাস প্রমুখ।

বক্তারা এ সময় ১৯৭১ এর গণহত্যা দিবসের ৫০ বছর পার হলেও অস্থায়ী স্মৃতিসৌধ নির্মিত করতে পেরে আনন্দ প্রকাশ করেন। 

তবে জেলা প্রশাসক হুমায়ুন কবীর বলেন, অস্থায়ী স্মৃতিসৌধ নির্মাণ করা হলেও মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে পাঠানো আবেদনটি পেলেই নির্ধারিত নকশা অনুযায়ী দীনেশ কর্মকারের বাড়ি সংলগ্ন জমিতে নির্ধারিত বধ্যভূমিতে স্থায়ী স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।

এদিকে দিবসটি উপলক্ষে সন্ধ্যায় সাতক্ষীরা বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতিসৌধ নির্মাণ কমিটির পক্ষ থেকে অস্থায়ী এই বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জ্বলন করে শহীদদের স্মরণ করা হবে।

বিভি/এজেড/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2