• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

অভিভাবকদের পা ধরতে বাধ্য করা সেই বিচারককে প্রত্যাহার

প্রকাশিত: ২০:০৫, ২৩ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
অভিভাবকদের পা ধরতে বাধ্য করা সেই বিচারককে প্রত্যাহার

অভিভাবকদের পা ধরতে বাধ্য করা সেই বিচারককে প্রত্যাহার

বগুড়ার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর অভিভাবককে পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করার অভিযোগে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুবাইয়া ইয়াসমিনকে প্রত্যাহার করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করে সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রুবাইয়া ইয়াসমিনের মেয়ে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। স্থানীয়দের ভাষ্য অনুযায়ী, সোমবার (২০ মার্চ) রুবাইয়ার মেয়ে ক্লাস পরিচ্ছন্নতার কাজ না করায় তার সঙ্গে সহপাঠীদের তর্কাতর্কি হয়। সেই ঘটনার জের ধরে দুই শিক্ষার্থীর অভিভাবককে ডেকে এনে তার পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করেন বিচারক রুবাইয়া।

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, শিক্ষার্থীরা নিজেরাই নিজেদের ক্লাসরুম পালাক্রমে পরিষ্কার করে আসছে। ক্লাস এইটের এক শিক্ষার্থীর ওপর যেদিন নিয়ম অনুযায়ী ক্লাসরুম পরিষ্কারের দায়িত্ব আসে সেদিন সে জানায়, পরিষ্কার করতে পারবে না। কারণ তার মা বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজের একজন বিচারক।

তার সহপাঠীরা এ নিয়ে তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। পরে সেই শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখে ‘হ আমি জাজের মেয়ে দেখে ভাব দেখাই। পারলে তোর মা কেও জাজ হয়ে দেখাতে বল, আইসে বস্তি।’ ক্লাসের অন্য শিক্ষার্থীরা ওই পোস্টে কমেন্ট করে ক্ষোভ প্রকাশ করে।

এরপর তার মা বিচারক রুবাইয়া ইসলাম ওই স্কুলে এসে তিন ছাত্রীদের অভিভাবকসহ ডেকে পাঠান। তিনি ওই শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মামলার ভয় দেখান এবং অভিভাবকদের তার পা ধরে মাফ চাইতে বাধ্য করেন।

এর প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। তার পরিপ্রেক্ষিতে পুরো ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছিলেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

বিভি/টিটি

মন্তব্য করুন: