• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

স্বাধীনতা দিবস উপলক্ষে 

মোংলায় দর্শনার্থীদের জন্য উম্মুক্ত দুটি যুদ্ধ জাহাজ

মোংলা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫০, ২৬ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
মোংলায় দর্শনার্থীদের জন্য উম্মুক্ত দুটি যুদ্ধ জাহাজ

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের দুইটি যুদ্ধ জাহাজ সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। রবিবার (২৬ মার্চ) সকাল ৯ টা থেকে কোস্টগার্ড পশ্চিম জোনের দিগরাজ ঘাটিতে 'বিসিজিএস কামরুজ্জামান' ও নৌবাহিনীর দিঘরাজ ঘাটিতে বানৌজা কপোতাক্ষ জনসাধারণের জন্য উন্মক্ত করে দেওয়া হয়। বিকাল ৪ টা পর্যন্ত দর্শনার্থীরা দেখলেন জাহাজের সকল অস্ত্র ও গোলাবারুদ। এসময় নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা আগত দর্শনার্থীদের তাদের কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন।

যুদ্ধ জাহাজটি দেখতে মোংলা শহর ও পার্শ্ববর্তী রামপাল, দাকোপ উপজেলা থেকেও ছুটে আসে মানুষ। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে বাহারি রঙের পতাকা দিয়ে সাজানো হয় নৌবাহিনী ও কোস্টগার্ডের সমুদ্রগামী সকল জাহাজগুলো। 

কোস্টগার্ড পশ্চিম জোনের আপারেশন কর্মকর্তা মীর মাহবুবুল হাসান জানান, স্বাধীনতা দিবস উপলক্ষে সাগর সমুদ্রে তাদের কর্মকান্ড সম্পর্কে সাধারণ মানুষদের অবহত করতে মূলত জাহাজগুলো উন্মক্ত করা হয়েছে। 

এদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে খুলনা অঞ্চলে নৌবাহিনীর সকল ঘাটিতে যুদ্ধ জাহাজ উন্মক্ত রাখা হয়েছে। একই সঙ্গে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষে নৌবাহিনীর বিভিন্ন ঘাটিতে বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে ডিসপ্লে প্রদর্শন করা হয়েছে।

বিভি/জেইউ/এইচএস

মন্তব্য করুন: