• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ই-কমার্স প্রতিষ্ঠান আকাশ নীলের চেয়ারম্যান-এমডিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৩:১৬, ১৯ মার্চ ২০২২

আপডেট: ১৩:১৬, ১৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ই-কমার্স প্রতিষ্ঠান আকাশ নীলের চেয়ারম্যান-এমডিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

অগ্রিম টাকা নিয়ে পণ্য সরবরাহ না করা এবং সেই পণ্য চাওয়ায় প্রাণনাশের হুমকির অভিযোগে ইকমার্স প্রতিষ্ঠান আকাশ নীলের চেয়ারম্যান এমডিসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী গ্রাহকরা। 

শনিবার (১৯ মার্চ) দুপুরে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ৩১ জন ভুক্তভোগীর পক্ষে বাদী হয়ে মামলা করেছেন রুহুল আমিন নামে এক ব্যক্তি। তিনি প্রায় দুই কোটি টাকাসহ সব মিলিয়ে প্রায় ৮ কোটি টাকার প্রতারণার শিকার হয়েছেন ভুক্তভোগীরা।

মামলার আসামিরা হলেন- আকাশ নীলের চেয়ারম্যান খাদিজা বেগম, ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ও সিইও মশিউর রহমান, পরিচালক ইফতেখার উজ জামান রনি, এজেন্ট রাকিবুল হাসান, এজেন্ট সৈয়দ রুমান, মশিউর রহমানের স্ত্রী শেয়ারহোল্ডার ফাতেমা আক্তারী, মৌসুমী আক্তার।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০২১ সালের আগস্ট মাসে মামলার বাদী (রুহুল আমিন) ফেসবুকের মাধ্যমে জানতে পারেন আকাশ নীল নামের একটি প্রতিষ্ঠান মাত্র ২৫ দিনে মোটরসাইকেল ক্রয় ও বিক্রয় করছে। এমন বিজ্ঞাপন দেখে তিনি প্রতিষ্ঠানটিতে ছয়টি মোটরসাইকেল পাওয়ার আশায় বিনিয়োগ করেন। কিন্তু বেঁধে দেওয়ার সময়ও তিনি মোটরসাইকেল না পাওয়ায় প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেন। এরপর তাকে চেক দেওয়া হলেও টাকা দেওয়া হয়নি। পরে টাকার জন্য চাপ দেওয়া হলে নানাভাবে হুমকি দিতে শুরু করেন মালিক মশিউর রহমান।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, মামলার বাদী রুহুল আমিনের সবমিলিয়ে এক কোটি ৯৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেছে আকাশ নীল। তিনি ছাড়াও আরও ৩০ জন যুবকের কাছ থেকে ছয় কোটি টাকা আত্মসাৎ করেছে প্রতিষ্ঠানটি।

ওসি উৎপল বড়ুয়া বলেন, দুই লাখ টাকার বাইক ১ লাখ টাকায় বিক্রি হচ্ছে। এমন প্রলোভনে প্রলুব্ধ হয়ে ৩১ জন গ্রাহক বেশ কিছু বাইক অর্ডার করেছিলো আকাশ নীল নামের একটি ইকমার্স প্রতিষ্ঠানের কাছে। কিন্তু এই প্রতিষ্ঠানটি প্রতারণা করে প্রতিষ্ঠান বন্ধ করে এখন গা ঢাকা দিয়েছে। এমন অভিযোগ ভুক্তভোগীদের। 

তিনি বলেন, যেহেতু মামলা হয়েছে, আমরা এটি তদন্ত  করে ব্যবস্থা নিবো। এখনও কাউকে গ্রেফতার করা হয়নি জানিয়ে ওসি বলেন, তারা  সবাই গা ঢাকা দিয়েছেন।

 

বিভি/এসএইচ/রিসি 

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2